প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক বিতরণ করলেন মেয়র লিটন

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৮, ১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গতকাল প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সোনার দেশ

প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহী শহর সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে তিনি চেকগুলো বিতরণ করেন।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম নিয়ে কাজ করছেন। সরকার প্রতিবন্ধীদের বিভিন্ন ভাতা প্রদান করছে। পাশাপাশি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তিও প্রদান করছে। আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বয়স্কভাতা প্রদানের উদ্যোগ নেয়া হবে।
মেয়র আরো বলেন, আজকের এই প্রতিবন্ধী শিক্ষার্থীরাই একদিন পরিবার, সমাজ ও দেশের জন্য ভূমিকা রাখবে।
মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, দেশের সার্বিক দিক দিয়ে উন্নয়ন করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এতো কিছু করছেন আমাদেরও তাঁর জন্য কিছু করা দরকার। আমরা সব সময় প্রধানমন্ত্রীর জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করছি।
শহর সমাজসেবা কার্যালয় সূত্র মতে, বৃহস্পতিবার চারটি স্তরে মোট ২৩৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে ২৩ লাখ ২৬ হাজার ৮০০ টাকার উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। এরমধ্যে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি (প্রাথমিক স্তর) পর্যন্ত মোট ৭৪জনকে চার লাখ ৪৪ হাজার টাকা, ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি (মাধ্যমিক স্তর) পর্যন্ত মোট ৪৮ জনকে তিন লাখ ৪৫ হাজার ৬০০ টাকা, একাদশ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি (উচ্চ মাধ্যমিক স্তর) পর্যন্ত ১৫ জনকে এক লাখ ২৬ হাজার টাকা, ডিগ্রি থেকে মাস্টার্স শ্রেণি (উচ্চতর স্তর) পর্যন্ত ৯৮ জনকে ১৪ লাখ ১১ হাজার ২০০ টাকার চেক প্রদান করা হয়।
রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শহর রাজশাহী শহর সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবির।

এ বিভাগের অন্যান্য সংবাদ