প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন রাসিক মেয়র লিটন

আপডেট: এপ্রিল ১৪, ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। শিগগিরই এ সংক্রান্ত আদেশ জারি করা হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করার পর স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। গতকাল শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানিয়েছেন খায়রুজ্জামান লিটন।
সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী তার নির্বাহী ক্ষমতায় সিটি করপোরেশনের মেয়রদের পদমর্যাদা বৃদ্ধির আদেশ দিবেন। সে আদেশের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে। প্রধানমন্ত্রীর আদেশে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী ও নারায়ণগঞ্জের মেয়র উপ-মন্ত্রীর পদ মর্যাদা পেয়েছেন। তবে রংপুর সিটি করপোরেশনের আগের মেয়র পেয়েছিলেন প্রতিমন্ত্রীর পদমর্যাদা। রাজশাহী, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রদের পদমর্যাদা এখনো উন্নিত করা হয়নি।
রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সিটি করপোরেশন নির্বাচনের পরপরই জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হয়। এরপর নতুন সরকার গঠনসহ নানা কারণে সিটি করপোরেশনের মেয়রদের প্রতিমন্ত্রী পদমর্যাদায় উন্নীত করণের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সম্প্রতি এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। প্রধানমন্ত্রী শিগগিরই বিষয়টি নিয়ে একটি আদেশ জারি করবেন। যা ইতোমধ্যেই প্রক্রিয়াধীন বলে জানান তিনি।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও নগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামন লিটন প্রথম রাসিকের মেয়র নির্বাচিত হন ২০০৮ সালে। সে সময় তিনি প্রতিমন্ত্রীর পদমর্যাদা পান। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে দ্বিতীয় বারেরমতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন।

এ বিভাগের অন্যান্য সংবাদ