প্রথমবার ইংল্যান্ডের টেস্ট দলে জেসন রয়

আপডেট: জুলাই ১৮, ২০১৯, ১২:৫২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করার পর টেস্ট দলেও অভিষেক হতে যাচ্ছে জেসন রয়ের। বিশ্বকাপ জয়ী ওপেনারকে প্রথমবার টেস্ট দলে ডেকেছে ইংল্যান্ড।
ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রয়। হ্যামস্ট্রিংয়ের চোটে তিন ম্যাচ পর ফিরে টানা জয়ে স্বাগতিকদের সেমিফাইনালে তুলতে দারুণ খেলেছেন এই ওপেনার। তার অবদানকে স্বীকৃতি দিতেই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট দলে তাকে রাখলেন নির্বাচকরা।
জন্মসূত্রে এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার বিশ্বকাপে করেছেন ৪৪৩ রান। আইরিশদের বিপক্ষে ২৪ জুলাইয়ের টেস্টে অভিষেক হলে ররি বার্নসের সঙ্গে উদ্বোধনী জুটি গড়বেন রয়। সবকিছু ঠিক থাকলে এজবাস্টনে ১ আগস্ট শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজেও ডাক পেতে পারেন তিনি।
বিশ্বকাপ জয়ী দলের মার্ক উড ও জোফরা আর্চার ইনজুরির কারণে এই দল থেকে বাদ পড়েছেন। জো রুট দেবেন নেতৃত্ব। লর্ডসে আগামী সপ্তাহের এই ম্যাচটি পাঁচ দিনের বদলে হবে চার দিনের।
ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মঈন আলী, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কারান, জো ডিনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, ওলি স্টোন, ক্রিস ওকস। বিবিসি, এএনআই নিউজ