প্রথম দিনে আ’লীগের ১৩২৮ মনোনয়ন ফরম বিক্রি

আপডেট: নভেম্বর ১০, ২০১৮, ১২:৩২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রথম দিনে এ পর্যন্ত (রাত সাতে ৯টা) আওয়ামী লীগের এক হাজার ৩২৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে এ তথ্য জানান।
শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।
বিপ্লব বড়ুয়া জানান, এ পর্যন্ত ঢাকা বিভাগে ২০৬, রংপুর ১২৯, খুলনা ১৯৫, সিলেট ৭৮, চিটাগং ২২১, রাজশাহী ১৮৪, বরিশাল ১৫৪ এবং ময়মনসিংহ বিভাগে ১৬১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।
এদিকে প্রথম দিনে মনোনয়ন বিক্রির সময় বাড়িয়ে রাত ১০টা পর্যন্ত করা হয়েছে।
আগামী ১১ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে মনোনয়নপত্র জমা নেওয়ার শেষ তারিখ জানিয়ে দেওয়া হবে।
উৎসব মুখর পরিবেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য দু’টি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করে ক্ষমতাসীন দলটি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্য আরো একটি ফরম সংগ্রহ করা হলেও সেটি কোন এলাকার দলের পক্ষ থেকে এখনো তা বলা হয়নি।
প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির সাবেক মন্ত্রী ও বতর্মান বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা।
প্রথম দিনে আওয়ামী লীগের উল্লেখ্যযোগ্য ব্যক্তিদের মধ্যে সিলেট-১ আসন থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং একই আসন থেকে তার ছোট ভাই ও জাতিসংঘ মিশনে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেনও আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন।
কিশোরগঞ্জ-১ আসন থেকে মনোয়ন কিনেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম। একই আসনে সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ আশরাফের ভাই সৈয়দ শাফায়াতুল ইসলামও মনোনয়ন সংগ্রহ করেন।
এছাড়া জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশারফ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মিসবাহ উদ্দিন সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিৎ রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বর্তমান সংসদ সদস্য নাহিম রাজ্জাক, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, অভিনত্রী রোকেয়া প্রাচী আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।
তথ্যসূত্র: বাংলানিউজ