প্রধানমন্ত্রী বাংলাদেশকে শিক্ষার আলোয় আলোকিত করতে চায়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট: আগস্ট ১৫, ২০১৯, ১:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে শিক্ষার আলোয় আলোকিত করতে চায়। তিনি বলেন, ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৬ হাজার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রাথমিক শিক্ষাকে নতুনভাবে সাজিয়ে তুলতে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন।
গতকাল বুধবার বাঘা উপজেলার আড়পাড়া প্রাথমিক বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন তিনি। ভবনটি প্রায় ৮৬ লাখ টাকা ব্যয়ে প্রাথমিক শিক্ষা প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তৃণমূল মানুষের চাহিদা মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন উন্নয়ন করে যাচ্ছেন। শিশুরা যাতে মানসম্মত শিক্ষা অর্জন করে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সরকার সে লক্ষ্যেই কাজ করছে। তিনি বলেন, এর আগেও সরকার ক্ষমতায় এসেছে তারা শুধু নিজেদের আখের গোছানোর কাজেই ব্যস্ত ছিল। জনগণের কথা চিন্তা করার সময় তাদের ছিল না।
প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার প্রকৃত অসহায় মানুষের ন্যায্য পাওনা তাদের দোরগোড়ায় সঠিকভাবে পৌঁছে দিতে বদ্ধপরিকর। এ সরকার গ্রাম পর্যায়ে ব্যাপক উন্নয়ন করেছে এবং তার সুফল জনগণ ভোগ করছে। বাঘা চারঘাট উপজেলায় কোনো রাস্তা কাঁচা নেই। প্রতিমন্ত্রী আড়পাড়া বঙ্গবন্ধু স্মৃতি সংঘের জন্য এক লাখ টাকার অনুদান ঘোষণা করেন। তিনি আড়পাড়া হাইস্কুলের নতুন ভবন নির্মাণেরও আশ^াস দেন।
আড়পাড়া প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ¦ মো. বেল্লাল উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অফিসার এবিএম ছানোয়ার হোসেন, এলজিআরডির ইঞ্জিনিয়ার রতন কুমার, আড়পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইরিন পারভীন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রহমানসহ আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।