ফুল নয়, বিয়েবার্ষিকীর উপহার ফুলকপি!

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ফুল নয়, বিয়েবার্ষিকীর উপহার হিসেবে স্বামীর পক্ষ থেকে স্ত্রী পেলেন আস্ত একটা ফুলকপি! এমন অভিনব উপহার পেয়ে স্ত্রীর প্রতিক্রিয়া কেমন ছিল, সেটি দেখতে হলে অপেক্ষা করতে হবে আরও কিছুটা সময়।
রাজীব হাসানের চিত্রনাট্যে মিজানুর রহমান আরিয়ানের সদ্য শুটিং শেষ হওয়া নাটক ‘ঋণী’র অন্যতম ঘটনা এটি। এতে স্বামীর চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো, আর স্ত্রী সেজেছেন মেহজাবীন চৌধুরী।
ফুলের বদলে স্ত্রীকে ফুলকপি উপহার দেওয়ার দৃশ্যটি এমন, আফরান-মেহজাবীনের বিয়েবার্ষিকীর দিন। ঘরের দরজায় এসে বউয়ের অভিমানী মুখ দেখে আফরানের মনে পড়লো আজ সেই স্পেশাল দিন! অথচ সে না এনেছেন কোনও গিফট, না কোনও ফুল। উপায় কী? করবেন কী? অবশেষে হাতে ঝোলানো বাজারের ব্যাগ থেকে ঝটপট বের করে নেন টাটকা একটা ফুলকপি। উপহার হিসেবে হাসিমুখে মেহজাবীনের দিকে বাড়িয়ে দেন সেটি! গল্পটি জানালেন, নির্মাতা আরিয়ান।
তিনি বলেন, ‘মাত্র শুটিং শেষ করলাম। সম্পাদনার টেবিলে আছি। সিরাজুম মুনিরের কথায় নাভেদ পারভেজের সুরে একটি গানও তৈরি করছি আমরা। আসলে সবাই মিলে একটা ভালো কাজ করার চেষ্টা করেছি। যদিও আমার কোনও কাজ সম্পর্কে আগাম বলি না নাটকটা ভালো হয়েছে। এটা দর্শকদের ওপর ছেড়ে দেই আমি। কারণ, ভালো-মন্দের শেষ বিচার তাদের হাতেই।’
একটি দৃশ্যে মেহজাবীন
এদিকে নাটকটি প্রসঙ্গে আফরান নিশো জানান, ‘বিয়ে করার পর এক দম্পতির নানা সংকটের গল্প উঠে আসছে এই কাজটাতে। দেখা যাবে, স্ত্রীর গহনা বিক্রি করে ব্যবসা শুরু করি। দিন-রাত চেষ্টা করি জীবনমানের উন্নয়ন ঘটানোর। অন্যদিকে ভুলে যাই নিজেদের ছোট ছোট সুখগুলোর কথা। গল্পটি ভালোবাসা ও বেদনার। কাজটি করে আমার খুব ভালো লেগেছে। স্ত্রী চরিত্রে মেহজাবীন দারুণ।’
‘ঋণী’র একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন ওমর আইয়াজ অনি। আরও আছেন শিল্পী সরকার অপু, রাশেদা চৌধুরী প্রমুখ।
নির্মাতা মিজানুর রহমান আরিয়ান জানান, ২৬ ডিসেম্বর নাটকটি সম্প্রচারের কথা রয়েছে আরটিভিতে, চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ আয়োজনে।