বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বগুড়ায় জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার || অস্ত্র, গুলি ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আপডেট: November 25, 2019, 1:28 am

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় গ্রেফতারকৃত জেএমবি সদস্য ও জব্দকৃত অস্ত্র, গুলি, বোমা তৈরির সরঞ্জাম-সোনার দেশ

বগুড়ায় অস্ত্র ও বিষ্ফোরকসহ নিষিদ্ধ ঘোষিত জেএমবির রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াতি প্রধান (এহসার) ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে বলে দাবি করেছে বগুড়া জেলা পুলিশ।
এরা হলো- রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াতি প্রধান (এহসার) রংপুর জেলার কাউনিয়া থানার বেটুবাড়ী গ্রামের মো. আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), রাজশাহী ও রংপুর বিভাগের বায়তুলমাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বপ্রাপ্ত নওগাঁর পোরশা থানার কাশিতারা নতুনপাড়ার গোলাম মোহাম্মাদের ছেলে মো. মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল (৪২), গাইবান্ধা জেলার দায়িত্বপ্রাপ্ত (এহসার) গাইবান্ধা সদরের রামচন্দ্রপুরের আবদুল গোফ্ফারের ছেলে মো. জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭), বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত (গায়েবে এহসার) বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর বাঁধ (করমজাপাড়া) এর মো. হামিদুল ইসলামের ছেলে মিজানুর রহমান (২৪)।
গতকাল রোববার সকাল ১১টায় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া তার কার্যালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে জানান, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি ও জেলা পুলিশের গোয়েন্দা শাখা যৌথ অভিযান পরিচালনা করে শনিবার দিবাগত রাত ১টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার বাকুড়তলা বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ ঘোষিত ওই চার জেএমবি নেতাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি পিস্তল, ৩ রাউন্ড পিস্তলের গুলি, ২টি চাপাতি, ১টি চাকু, ১ কেজি বিস্ফোরক, ৮টি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরির সার্কিট বডি, ১০০ কে ৩০টি রেজিস্টেন্স, ১০০ কে ১৫টি ক্যাপাসিটর, ১টি তাতাল, ১০টি ভেরো বোর্ড, ৫টি ব্যাটারি, ২০টি চুনি বাল্ব, ১৫টি সুইজ, ১টি সার্কেট মিটার, এক কয়েল রাং, ২টি রজন, ১৫টি লক কেবল, ১০০০ কে ১৫টি ক্যাপাসিটর ও ২ গ্রোস সাইকেলের চাকার বল উদ্ধার করেছে।
পুলিশ সুপার জানান, ওই জেএমবি নেতারা এক জায়গায় সমবেত হয়ে গোপন পরিকলনা করছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বগুড়ার মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করে তারা পরিকল্পনায় অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছিল। তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও বিষ্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে বেরিয়ে আসবে তাদের গোপন পরিকল্পনা।
ডিবি ওসি আছলাম আলী জানান, জেএমবির ৪ সদস্যের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৪ দিনের মঞ্জুর করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ