বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বগুড়ায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

আপডেট: November 28, 2019, 1:10 am

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় টিসিবি’র পেঁয়াজ কিনতে ক্রেতাদের লম্বা লাইন-সোনার দেশ

বগুড়ায় টিসিবি’র মাধ্যমে দুই টন পিঁয়াজ বিক্রি করা শুরু হয়েছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সরকার নির্ধারিত ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ হাতে পেয়ে ক্রেতারা খুশি।
পেঁয়াজের মূল্য বৃদ্ধির মধ্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ বা টিসিবি ডিলারের মাধ্যমে বগুড়া শহরে প্রথম দিনের মতো গতকাল বুধবার দুপুর থেকে ন্যায্য দামে ক্রেতাদের মাঝে খোলা বাজারে ৪৫ টাকা কেজি দরে মিশর থেকে আমদানী করা পেঁয়াজ বিক্রি শুরু করেছে। বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বেলা ২টায় শহরের সার্কিট হাউজের সামনের রাস্তায় এ পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন। এ খবর ছড়িয়ে পড়লে ক্রেতারা সেখানে ভীড় করেন। মূহূর্তের মধ্যে সেখানে শত শত মানুষ পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ান। এসময় সেখানে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়। একই ভাবে নারীরা আলাদা লম্বা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করেন।
বগুড়ার বাজারে প্রতি কেজি বিদেশি পেঁয়াজ ১৭০-১৮০ টাকা , দেশি জাতের শুকনা ২২০-২৩০ টাকা এবং কাঁচা পাতাসহ ৮০-৯০ টাকা এবং পাতা ছাড়া ১৬০-১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।
শহরের বাদুুরতলার বাসিন্দা ফেন্সি খাতুন বলেন, ন্যায্য দামে পেয়াজ কিনতে পেরে তিনি খুশি। কারণ পেঁয়াজের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় রান্না করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। একই রকম অনুভূতি ব্যক্ত করেন ক্রেতা কামাল হোসেন।
টিসিবির ডিলার গালেব ট্রেডার্সের মালিক আবদুর রশিদ বলেন, দুই মেট্রিক টন বা ২ হাজার কেজি পেঁয়াজ ২ হাজার ব্যক্তির কাছে বিক্রি করা হয়। আগামী সোমবার থেকে নিয়মিতভাবে বিক্রি করা হতে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ