বগুড়ায় পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিককে হত্যা, আটক ১

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


বগুড়ার কাহালুতে একটি টাইলস কারখানায় পায়ুপথে বাতাস ঢুকিয়ে মোহাম্মদ রাসেল (২০) নামের এক শ্রমিককে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার কাহালুর এবিসি টাইলস কারখানায় এ ঘটনা ঘটে। নিহত রাসেল (২০) উপজেলার বীরকেদার গ্রামের আবদুুল হান্নানের ছেলে। সহকর্মীকে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার অভিযোগে কারখানা কর্তৃপক্ষ রুবেল হোসেন (২৭) নামে অপর এক শ্রমিককে আটক করে পুলিশে দিয়েছে।
এবিসি টাইলস্ কারখানার ব্যবস্থাপক মোহাম্মদ কামরুজ্জামান জানান, মোহাম্মদ রাসেল ও রুবেল হোসেন প্যাকিং সেকশনের শ্রমিক। উৎপাদিত টাইলস্ কার্টনে প্যাকিং করার আগে পরিষ্কারের কাজ করতো তারা। গতকাল সকাল ৭টার দিকে রাসেল উপুড় হয়ে পুরানো কাপড় দিয়ে প্যাকিং মেশিন পরিষ্কার করছিল। তখন পেছনে থাকা রুবেল হোসেন কম্প্রেসার মেশিনের সরু পাইপ (যা দিয়ে প্রচণ্ড বেগে বাতাস বের হচ্ছিল) রাসেলের পায়ুপথে ঢুকিয়ে দেয়। এতে মুহুর্তের মধ্যে রাসেল চিৎকার দিয়ে জ্ঞান হারিয়ে ফেলে। বিষয়টি জানার পর দ্রুত রাসেলকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রুবেল হোসেনকে আটক করে রাখা হয়। পরে পুলিশ এসে রুবেল কে থানায় নিয়ে যায়।
কাহালু থানার ওসি নুর-এ আলম সিদ্দিকী জানান, ওই কারখানায় একই মেশিনে রুবেল ও রাসেল কাজ করত। সেখানে মেশিন পরিষ্কারের জন্য হাওয়া মেশিন ছিল। শুক্রবার ভোরে কাজ করার সময় রাসেলের পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয় রুবেল। এতে রাসেল গুরুতর আহত হলে তাকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি নিয়ে করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।