বগুড়ায় প্রতিবন্ধী শিশু হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট: আগস্ট ২৮, ২০১৯, ১২:১৭ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় এক প্রতিবন্ধী শিশুকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো বগুড়া সদরের মাটিডালী এলাকার ইউসুৃফ (২৬), সাবিব্র আহমেদ (২০) , প্রদীপ (১৯), রেহান (২০) ও বারপুর এলাকার রাশেদ (২০)। বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত- ১ এর বিচারক শারমিন আকতার গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন।
মামলার নথি থেকে জানা যায়, গত ১০ নভেম্বর ’২০১৫ সালে বারপুর এলাকার বাড়ির পাশের এক দোকানে বসে থাকা অবস্থায় প্রতিবন্ধী শিশু রিপন (১৩) নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজির পর পাশের এলাকার চাঁদপুর গড়ের জঙ্গলে ১৫ নভেম্বর ’২০১৫ তারিখে রিপনের ক্ষত বিক্ষত লাশ পাওয়া যায়। পরে শিশু রিপনের বাবা ফারুক বাদী হয়ে ১৬ নভেম্বর’২০১৫ সালে বগুড়া সদর থানায় ৬ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় তদন্ত কারী কর্মকর্তা উপ পুলিশ পরিদর্শক মো. জুলহাস হোসেন ১৪ এপ্রিল ’২০১৬ সালে আদালতে এজাহারভুক্ত ইউসুৃফ, সাবিব্র আহমেদ, প্রদীপ, রেহান, রাশেদ ও পাপ্পুর নামে চার্জশিট দাখিল করেন। কিন্তু পাপ্পু কিশোর অপরাধী হওয়ায় তার বিচার কিশোর অপরাধ আদালতে স্থানান্তর করা হয়।
মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবি নাসিমুল করিম হলি জানান, চার্জশিটভুক্ত ৫ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি প্রত্যেক আসামীর ৫০ হাজার টাকা করে জরিমানা প্রদান করা হয়। অনাদায়ে ৩ বছর বিনাশ্রম কারদাণ্ডের আদেশ দেন আদালত।
রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামী রিহান ও সাব্বির আদালতে উপস্থিত থাকলেও বাকী ৩জন পলাতক রয়েছে।