বগুড়ায় বন্যপ্রাণী শিকারের অপরাধে গ্রেফতার ৩

আপডেট: অক্টোবর ২, ২০১৯, ১:২৭ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


র‌্যাব-১২ সদস্যরা বগুড়ার শেরপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে বন্য প্রাণী তক্ষক শিকার ও হেফাজতে রাখার অপরাধে যুবলীগ সভাপতির ছেলেসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো, বগুড়া জেলার শেরপুর উপজেলা যুবলীগ সভাপতি ও শহরের বারদুয়ারীপাড়ার তারিকুল ইসলাম তারেকের ছেলে মো. শামসুজ্জোহা বিন তারেক নিয়ন (২০), উপজেলার চকধলী গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলের ছেলে মো. নূরুন্নবী (৫০) ও একই উপজেলার মির্জাপুর গ্রামের শুকুর আলীর ছেলে মোঃ মাকেজ আলী শেখ (৩২) ।
গতকাল মঙ্গলবার সকাল ৯টায় র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি দল সোমবার বিকেল সাড়ে ৩টায় বগুড়া জেলার শেরপুর থানার বারদুয়ারীপাড়া মো. শফিকুল ইসলাম রাঞ্জুর ৫ তলা বিল্ডিংয়ের চর্তুথ তলায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে ৫টি বন্য প্রাণী শিকার ও হেফাজতে রাখার অপরাধে ৩ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে বন্যপ্রাণী তক্ষক শিকার ও হেফাজতে রেখে বগুড়া জেলার বিভিন্ন এলাকার জন সাধারণকে ভুল বুিঝয়ে প্রতারণা করে আসছিল । গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বন্য প্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন ২০১২ অনুসারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া শেরপুর থানায় হস্তান্তর করা হয়েছে। বন্যপ্রাণী ৫টি উদ্ধার করে থানায় হস্তান্তর করা হয়েছে।
শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, এ ঘটনায় র‌্যাব-১২ বাদী হয়ে একটি মামলা করেছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের বগুড়া আদালতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ