বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বগুড়ায় বাতিল টুকরো নোট নিদিষ্ট জায়গায় না ফেলায় তিন পৌর কর্মকর্তাকে শো’কজ

আপডেট: September 26, 2019, 1:56 am

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় বাংলাদেশ ব্যাংকের বাতিল নোটের টুকরা পৌরসভার নির্ধারিত ডাম্পিং স্টেশনের পরিবর্তে অন্যত্র ফেলায় সংস্থাটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ৩ কর্মকর্তাকে শো’কজ করা হয়েছে। এরা হলো, বগুড়া পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মামুনুর রশিদ, একই বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ও বস্তি উন্নয়ন কর্মকর্তা রাখিউল আবেদীন। গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান।
বগুড়া পৌরসভার মেয়র একেএম মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার অনুরোধে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগকে নির্ধারিত ডাম্পিং স্টেশনে ওইসব বাতিল নোটের টুকরো ফেলানোর কথা বলা হয়। কিন্তু ওই বিভাগ তা না করে শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দুরে নোটের টুকরোগুলো ফেলে দিয়ে আসে। এতে গণমাধ্যমে তুলকালাম সৃষ্টি হয়। একারণেই ওই তিনজনকে শো’কজ করা হয়। তাদের আগামী ২৪ ঘন্টার মধ্যে জবাব দাখিল করতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার বগুড়া শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দুরে শাজাহানপুর উপজেলার চান্দাই গ্রামের রাস্তায় ও বিলে বাংলাদেশ ব্যাংেক বগুড়া শাখার বাতিল নোটের টুকরো ফেলে দেওয়া হয়। ওই ঘটনা নিয়ে চারিদিকে হইচৈই পড়ে। গণমাধ্যমেও তুলকালাম সৃষ্টি হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ