বগুড়ায় রাজশাহী বিভাগীয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন

আপডেট: আগস্ট ১২, ২০১৭, ১:০১ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় রাজশাহী বিভাগীয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন বক্তব্য দেন বগুড়া-১ আসনের সাংসদ আবদুুল মান্নান-সোনার দেশ

সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহী অঞ্চলের বিভাগীয় সম্মেলন বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন বগুড়া-১ আসনের সাংসদ আবদুুল মান্নান। সম্মেলনের উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও আইটিআই চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। অতিথির বক্তব্য দেন ঢাকা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, সাংগঠনিক সম্পাদক সেলিম শামসুল হুদা চৌধুরী। সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার প্রচার সম্পাদক এইচ আলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বগুড়া জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। সম্মেলেনে রাজশাহী জোটের পক্ষে দিলিপ কুমার ঘোষ, জয়পুরহাটের আমিনুল হক বাবলু, সিরাজগঞ্জের ইমরান মুরাদ, নাটোরের অ্যাড সুখময় বিপ্লু, পাবনার আনামা হাই আল হাদি। সম্মেলনে রাজশাহী বিভাগের জোটের এবং বগুড়া জোটভুক্ত সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
রাজশাহী বিভাগে জোটকে আরো শক্তিশালী করণ, দেশিয় সংস্কৃতিকে বিশ্বের মানুষের কাছে তুলে ধরা, মুক্তিযুদ্ধের চেতনাকে আরো ছড়িয়ে দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি বিষয়ে আলোকপাত করে বিভাগীয় জোটের কর্মীবৃন্দ। জাতীয় সঙ্গীত গেয়ে সম্মেলনের শুরু করা হয়।
সম্মেলনে প্রধান অতিথি আবদুুল মান্নান বলেন, রাজনৈতিক পরিচয়ের চেয়ে সাংস্কৃতিক কর্মীর পরিচয়ে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আবারো ক্ষমতায় আসবে। সাংস্কৃতিক কর্মীরা দেশের উন্নয়নে কাজ করে যায় বলেই সাধারণ মানুষ সাংস্কৃতিক কর্মীদের কথা বিশ্বাসের সাথে শোনে। সাংস্কৃতিক কর্মীরা নিজের জন্য নয় দেশের স্বার্থে কাজ করে। ২০২১ সালের মধ্যেই দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে আর আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত হবে বাংলাদেশ। জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে। আর এবার নির্বাচনে না এলে হারিকেন দিয়ে খুঁজতে হবে বিএনপিকে।