বগুড়ায় সর্বহারা দলের ১০ সদস্য গ্রেফতার

আপডেট: এপ্রিল ২৯, ২০১৯, ১২:৩১ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


বগুড়ায় গ্রেফতারকৃত সর্বহারা দলের সদস্যরা-সোনার দেশ

শেরপুর থানা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা) ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়ার শেরপুরের ভবানীপুর বাজার এলাকায় টহল পুলিশের ওপর হামলার ঘটনার মামলায় তাদের গ্রেফতার করা হয়।
শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার এলাকায় গত ৮ এপ্রিল রাতে সর্বহারা দলের সদস্যরা হাতের লেখা পোস্টার দেয়ালে লাগানোর সময় শেরপুর থানার টহলরত পুলিশের এএসআই নান্নু মিয়া বাধা দিলে চরমপন্থিরা তার ডান পায়ে গুলি করে। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেলে তার একপা কাটতে হয়। এ ঘটনায় গত ৯ এপ্রিল শেরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে শুক্রবার রাতে ভবানিপুর এলাকায় দুদল সর্বহারার মধ্যে বন্দুকযুদ্ধে দুই জন মারা যায়। ওই মামলার প্রেক্ষিতে থানা পুলিশ গতকাল রোববার ভোরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার ১নম্বর ধামাইনগর ইউনিয়নের দামুয়া গ্রামের আবদুল জলিলের ছেলে আবদুর রাজ্জাক, খিয়াইল গ্রামের মৃত প্রফুল্ল দাসের ছেলে দিলিপ চন্দ্র দাস, সারাইল গ্রামের মৃত বানাত আলীর ছেলে ইসমাইল হোসেন ও ইউসুফ আলী, মৃত. নাঈম উদ্দিনের ছেলে মজিবর রহমান, তাড়াশ থানার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিঁপুল গ্রামের মৃত. ওয়াহেদ আলীর ছেলে আল-আমিন, খলিলুর রহমানের ছেলে শামীম হোসেন, মৃত হাসান আলীর ছেলে আবদুল আজিজ, দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিঁপুল গ্রামের মৃত নবাব আলী প্রাংয়ের ছেলে কামাল উদ্দিন প্রাং, তালম ইউনিয়নের হাড়ীসোনা গ্রামের মৃত মেহের আলী আকন্দ ছেলে আবু সাঈদকে আটক করে।
এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবীর আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ ভোর রাতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে, পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ