বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বগুড়ায় সড়ক ও রেল দুর্ঘটনায় নিহত ৫

আপডেট: February 4, 2020, 12:22 am

বগুড়া প্রতিনিধি


বগুড়ার কাহালুতে বুদ্ধি প্রতিবন্ধি ছেলেকে বাঁচাতে গিয়ে ট্রেনে কেটে মা ও ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, কাহালু পৌর এলাকার সাগাটিয়া গ্রামের মা ফেলানী বেগম (৫৫) ও ছেলে রাজ বাবু (২৫) । অন্যদিকে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ঢাকা-রংপুর মহাসড়কের মোকামতলা বন্দরেরচৌকিরঘাট ও শাজাহানপুরে পৃথক স্থানে সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে।
কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, সোমবার বেলা দেড়টার দিকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেন কাহালু রেলওয়ে স্টেশন পার হওয়ার সময় রেললাইনের উপর দঁড়িয়ে থাকা বুদ্ধি প্রতিবন্ধি রাজ বাবুকে সরিয়ে নিতে মা চেষ্টা করেন। এসময় ট্রেন চলে এলে দুইজনই ট্রেনে কেটে মারা যায়। ওসি আরো জানান, রাজ বাবু বুদ্ধি প্রতিবন্ধি ছিল। তার মা স্টেশনে বাদাম বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। স্থানীয় সংসদ সদস্য ও পৌর মেয়র রেলওয়ে পুলিশের কাছে আবেদন করে লাশটি নিজেদের হেফাজতে নিয়ে দাফন করেছেন।
অন্যদিকে সোমবার ঢাকা-রংপুর মহাসড়কের মোকামতলা বন্দরেরচৌকিরঘাট ও শাজাহানপুরে পৃথক স্থানে সকালে দিকে এ দুর্ঘটনায় নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দেওয়ানাই সাহাপুর গ্রামের রফিকুলের ছেলে হানজেলা (২৪), মুরাদপুর গ্রামের খাইরুল ড্রাইভারের ছেলে মহাস্থান মাহী সাওয়ার ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী রনি (১৮) ও শাজাহানপুরের ওষুধ কোম্পানিতে চাকরি করা রবিন (২৪) ।
শিবগঞ্জে মোকামতলা থানার ইনচার্জ সনাতন সরকার জানান, হানজেলা ও রনি মোটরসাইকেলযোগে মোকামতলা বন্দরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে পাবনাগামী একটি পাথর বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে মহাসড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই দুই জন মারা যায়।
অপরদিকে বগুড়ার শাজাহানপুরে ট্রাক চাপায় রবিন (২৪) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার সকাল ১১টার দিকে উপজেলার কামারপাড়া গ্রামের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিন শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের চ্গাুইর গ্রামের মামুন মিয়ার ছেলে। তিনি একটি ওষুধ কোম্পানিতে চাকরি করতেন।
শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, সোমবার সকালে তিনি মোটরসাইকেলযোগে কর্মস্থলে যাচ্ছিলেন। পথিমধ্যে কামারপাড়া গ্রামের রাস্তায় ইট ভাটার মাটি বাহী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই নিহতের মরদেহ স্বজনেরা নিয়ে যায়। স্থানীয় জনতা ট্রাকটি আটক করে। তবে ট্রাকটির চালক ও হেলপারকে আটক করা যায়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ