বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে : সম্মেলনে বক্তারা

আপডেট: মার্চ ১০, ২০১৯, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সম্মেলনে বঙ্গবন্ধু গবেষণা সাংসদের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর উত্তর কুমার বড়ুয়াসহ অতিথিবৃন্দ-সোনার দেশ

জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এ গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলার মানুষের মুক্তিই ছিল তাঁর জীবনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। এ লক্ষ্য বাস্তবায়নে তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। তাই জাতির পিতার স্বপ্ন ও আদর্শকে বাস্তবায়ন করে সোনার বাংলার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হবে।
গতকাল শনিবার বঙ্গবন্ধু গবেষণা সংসদের নগর কমিটির এক সম্মেলনে বক্তারা এসব কথা বলেন। সন্ধ্য ৬টায় নগরীর নানকিং দরবার হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা সংসদের নগর আহ্বায়ক ডা. মো. হারুন আর-রশীদের সভাপতিত্বে প্রফেসর ডা. মাহবুবুর রহমান খান বাদশার সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা সাংসদের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর উত্তম কুমার বড়–য়া।
এ সময় বক্তারা আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা ডিজিটাল বাংলাদেশের রূপকার দেশের মানুষের উন্নয়নে দিনরাত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। তার নেতৃত্বে বিগত দশটি বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা বিশ্বের কাছে পরিচিতি এনেছে। দেশের প্রতিটি খাতে উন্নয়নের জন্য জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে আরো এগিয়ে নিতে বঙ্গবন্ধু গবেষণা সংসদের সকলকে আরো ব্যাপকভাবে কাজ করতে হবে। আগামি প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে দেশকে এগিয়ে নিতে হবে।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, কেন্দ্রীয় কার্যকরি সভাপতি প্রফেসর ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। বিশেষ অতিথি ছিলেন, রাসিকের প্যানেল মেয়র শরিফুল ইসলাম বাবু, বঙ্গবন্ধু গবেষণা সাংসদ সাধারণ সম্পাদক টিএইচএম জাহাঙ্গীর, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. অনিকা ফারিহা জামান অর্ণা। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ঘাতক দালাল নিমূর্ল কমিটির কেন্দ্রীয় সহ-সম্পাদক উপধাক্ষ্য কামারুজ্জামান, বঙ্গবন্ধু গবেষণা সংসদের কেন্দ্রীয় সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম খান, বঙ্গবন্ধু গবেষণা সংসদের রাজশাহী বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আবুল মালেক, অধ্যাপক রাজ কুমার সরকার প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ