বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগ মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৭, ১২:৩৬ পূর্বাহ্ণ

নাটোর অফিস


বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে নাটোরে এক হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন নাটোরের এক আইনজীবী। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান সিদ্দিকির আদালতে এই মামলাটি দায়ের করেন নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ।
এসময় আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে শুনানি শেষে নাটোর সদর থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে আগামী ৭ জানুয়ারির মধ্যে এ মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
মামলার বাদি অ্যাডভোকেট মালেক শেখ জানান, গত ১ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালায় মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবার নিয়ে কটূক্তি করে সম্মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। সেই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেছেন। তিনি আরো বলেছেন, বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়। শুধুমাত্র ভূখণ্ড ও জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না। বঙ্গবন্ধু দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিলেন। বর্তমান সরকারও একটি অবৈধ সরকার। এসব বক্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে অপমানিত করা হয়েছে। সেইসঙ্গে প্রধানমন্ত্রীসহ তার পরিবারকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এজন্য একজন আওয়ামী লীগ নেতা হিসেবে তিনি মাহমুদুর রহমানকে অভিযুক্ত করে নাটোরের চিফ জুডিশিয়াল আদালতে মামলাটি দায়ের করেন।