বদলগাছীতে অভিযুক্ত চিকিৎসককে শোকজ, তদন্ত শুরু

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি


নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগি ও তার অভিভাবকদের সঙ্গে দুর্ব্যহারকারী অভিযুক্ত ডা. আরিফুজ্জামানকে শোকজ করা হয়েছে এবং একইসঙ্গে ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদ নজরুল চৌধুরী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর বিকেলে ৫টায় অভিযুক্ত ডা. আরিফুজ্জামান জরুরি বিভাগে কর্তব্যরত থাকা অবস্থায় রোগি ও তার অভিভাবকের সঙ্গে দুর্ব্যবহার এবং চিকিৎসা সেবায় অবহেলার বিষয়ে গত ১১ সেপ্টেম্বর ওই ডাক্তারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন অভিভাবকরা। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদ নজরুল চৌধুরী ওইদিন ডা. আরিফুজ্জামানকে শোকজ করেন এবং স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রুহুল আমিনকে দুই দিনের মধ্যে অভিযোগের তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এ বিষয়ে গতকাল বুধবার তদন্তকারী কর্মকর্তা আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রুহুল আমিনে অভিযুক্ত ডা. আরিফুজ্জামানকে পৃথক দুটি স্মারকে শোকজ ও তদন্ত শুরুর বিষয়টি নিশ্চিত করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদ নজরুলের সঙ্গে মোবাইলে কথা বললে এ বিষয়ে তদন্ত চলছে বলে জানান।
এর আগে গত ১০ সেপ্টেম্বর বিকেল ৫টায় ডা. আরিফুজ্জামান জরুরি বিভাগে কর্তব্যরত থাকার সময়ে উপজেলার চাংলা গ্রামের ছানোয়ার হোসেনের স্ত্রী মৌসুমীকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা অবহেলাসহ রোগি ও তার অভিভাবকদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। পরেরদিন রোগির অভিভাবক জিধিরপুর গ্রামের আবু সাইদ ওই চিকিৎসকের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।