বদলগাছীতে ইদ্রাকপুর বেড়িবাঁধ সড়ক বিধ্বস্ত গ্রামবাসীদের ভোগান্তি চরমে

আপডেট: অক্টোবর ২৩, ২০১৬, ১২:০৬ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি
নওগাঁর বদলগাছী উপজেলার ওপর দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর বেড়িবাঁধ গত বর্ষার কারণে ভেঙে পড়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এতে করে যাতায়াতে চরম ভোগান্তীর শিকার হচ্ছেন গ্রামবাসী।
স্থানীয় সূত্রে জানা যায়, ছোট যমুনা নদীর বেড়িবাঁধ গত বর্ষার কারণে ভেঙে পড়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেহাল অবস্থা বালুভরা ইউপির ইদ্রাকপুর সিসি ব্লকের পাশে। এখানে বাইসাইকেল চলার মতোও কোনো জায়গা নেই। চলাচলের কোনো পথ নেই। সেই সঙ্গে নদীর বাঁধের সিসি ব্লক ধ্বসে পড়ে যে অবস্থার সৃষ্টি হয়েছে তা দেখার কেউ নেই।
ইদ্রাকপুর গ্রামের গৃহবধূ আসমা ও মর্জিনা জানায়, নদীতে পানি আসলে বাঁধ ভাঙার ভয়ে আমরা রাতে ঘুমাতে পারি না। তার ওপর আবার চলাচলেরও কোনো পথ নেই। আমরা কিভাবে বসবাস করি এখানে?
ওই গ্রামের লিমন, এনামুলসহ কয়েকজন গ্রামবাসী জানায়, গত বর্ষা মৌসুমে নদীর বাঁধে মাটি দিয়েছিল নওগাঁ জেলা পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষ। কিন্তু কয়েক দিন বৃষ্টির পর তা ধুয়ে চলে যায়। গ্রামবাসীর চলাচলের যে দুর্গতি তার কোনো অবসান হলো না। নদীর বাঁধ দিয়ে গাড়ি তো দূরের কথা, একটি রিক্সা ভ্যানও চলে না। বালুভরা ইউপির পালশা, মহদীপুর, রামশাপুরসহ কয়েকটি গ্রামের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ জীবন সঙ্গী হয়ে দাঁড়িয়েছে।
এ বিষয়ে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ