বদলগাছীতে গো চামড়াসহ তিনজন গ্রেফতার

আপডেট: অক্টোবর ২৪, ২০১৬, ১১:৫৫ অপরাহ্ণ

বদলগাছী প্রতিনিধি
নওগাঁর বদলগাছী মালঞ্চা গ্রামের এক বাড়িতে ভারতে পাচারের উদ্দেশে জমাকৃত গো চামড়াসহ থানা পুলিশ তিনজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। জব্দকৃত গো চামড়া গতকাল সোমবার আদালতের আদেশ মোতাবেক ৩ লাখ ৫ হাজার টাকা মূল্যে প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, কিসামত পাঁচঘরিয়া গ্রামের সাইদুলের পুত্র আনিছুর রহমান, মালঞ্চা গ্রামের তাহেরের পুত্র আবু কালাম ও সিলেট কোতয়ালী রায়নগর গ্রামের মৃত ইমান আলীর পুত্র আনাহার আলী। এরা একত্রে গরুর ব্যবসাসহ মাঝে মধ্যে চামড়া বেচাকেনা করে বলে গ্রামবাসী জানায়। এ অবস্থায় কে বা কারা পুলিশকে খবর দেয় তারা ভারতে পাচারের উদ্দেশে দেশিয় গো চামড়া মালঞ্চা গ্রামে একটি বাড়িতে সংগ্রহ করেছে। থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার বিকালে অভিযান চালিয়ে ১৫শ পিচ গো চামড়াসহ উল্লেখিত ৩ জনকে গ্রেফতার করে। তাদের কাছে ব্যবসা সংক্রান্ত বৈধ কাগজপত্র না থাকা এবং কোন গুদাম ঘর না থাকায় সন্ধেহ করা হয় গো চামড়াগুলো অসৎ উদ্দেশ্যে সংগ্রহ করেছে। এ অভিযোগে আটককৃতদের জেল হাজতে প্রেরণ করে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই সেলিম জানায়, গ্রেফতারকৃত তিনজন ছাড়াও বিভিন্ন জন মোবাইল ফোনে গো চামড়া মালিকানা দাবি করে। গতকাল সোমবার দুপুরের দিকে মালঞ্চা গ্রামে আদালতের আদেশ মোতাবেক পচনশীল গো চামড়া প্রকাশ্যে নিলামে সর্বোচ্চ ডাককারী আশরাফুল ইসলামের নিকট ৩ লাখ ৫ হাজার টাকা মূল্যে বিক্রি করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুসাইন শওকত, থানার অফিসার ইনচার্জ মো. জালাল উদ্দীন।

এ বিভাগের অন্যান্য সংবাদ