বদলগাছীতে ডিজিটাল স্বাস্থ্য ও পুষ্টিসেবা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ১:২৭ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি


বদলগাছীতে ডিজিটাল স্বাস্থ্য ও পুষ্টিসেবা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শেষে স্বাস্থ্য পরিদর্শকের হাতে ট্যব তুলে দেন অতিথিবৃন্দ-সোনার দেশ

পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ)-এর সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা জেআরডিএম উদ্যোগে নওগাঁর বদলগাছি উপজেলার কোলা ইউনিয়নে ডিজিটাল স্বাস্থ্য ও পুষ্টিসেবা বিষয়ক দুই দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার সকাল ১০ টায় ভান্ডারপুর বাজারে ওই সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেআরডিএম এর নির্বাহী পরিচালক জনাব রাজিয়া সুলতানা, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য ও পুষ্টিসেবা কার্যক্রমকে ডিজিটালাইজেশনের আওতাভুক্ত করে জনসাধারণকে স্বাস্থ্য ও পুষ্টিসেবা প্রদানের লক্ষ্যে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ওই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন পিকেএসএফ-এর ব্যবস্থাপক(পুষ্টি ও খাদ্য) মুহাম্মদ আশরাফুল আলম, জেআরডিএম এর সিনিয়র উপ-পরিচালক জনাব মো. শওকত আলী, বদলগাছি প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু, সিমেড হেলথ লিমিটেডের প্রতিনিধিবৃন্দ, সংস্থার সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয়কারী এনএম ওয়ালিউজ্জমান, সিনিয়র ব্যবস্থাপক মো. আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ চলাকালিন সময়ে প্রশিক্ষণার্থীদের মাঝে ডিজিটাল স্বাস্থ্য ও পুষ্টিসেবা পরিচালনার জন্য জেআরডিএম এর স্বাস্থ্য কর্মকর্তা ও স্বাস্থ্য পরিদর্শকদেরকে ডিজিটাল স্বাস্থ্য উপকরণসহ ১৮টি ট্যাব প্রদান করা হয়। ওই সেবা চালুর মাধ্যমে কোলা ইউনিয়নের ২৭০৫৪ জনসাধারণ ডিজিটাল স্বাস্থ্য সেবার আওতায় আসবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ