বন্ধ হয়ে গেল রোমানদের অলিম্পিকের প্রস্তুতি

আপডেট: March 25, 2020, 12:44 am

সোনার দেশ ডেস্ক


করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে বাড়তি সতর্কতার পদক্ষেপ হিসেবে আর্চারির ক্যাম্পও বন্ধ করে দিয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।
প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এরই মধ্যে দেশে সব ধরনের খেলা স্থগিত করা হয়েছে। তবে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে টঙ্গির শহীদ আহসানউলাহ মাস্টার স্টেডিয়ামে চলছিল আর্চারদের টোকিও অলিম্পিকের প্রস্তুতি।
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুর্যোগের মতো পরিস্থিতিতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সশস্ত্র বাহিনী নেমেছে। তাদের সহযোগিতা করতে টঙ্গীর স্টেডিয়ামে অনুশীলন বন্ধের সিদ্ধান্ত নেওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল।
“দেশের স্বার্থে আমরা ক্যাম্প স্থগিত করে দিয়েছি। স্টেডিয়াম ছেড়ে দেওয়া হয়েছে সেনাবাহিনীর ব্যবহারের জন্য। সকল আর্চারদের আমরা বিশেষ ব্যবস্থাপনায় যার যার বাড়িতে পৌছে দেয়ার ব্যবস্থা করেছি। যে আর্চাররা বিভিন্ন বাহিনী বা আনসারে চাকরি করে, তাদের দায়িত্ব সংশ্লিষ্ট বাহিনী নিয়েছে।”
“বর্তমানে যে পরিস্থিতি, আমাদেরও মনে হয়েছে ক্যাম্প চালিয়ে যাওয়ার চেয়ে নিরাপদ ও সুস্থ থাকাই গুরুত্বপূর্ণ। যাদের বাড়ি পাঠানো হয়েছে, তাদেরকেও নির্দেশনা দেওয়া হয়েছে নিয়ম মেনে চলার।”
“কবে নাগাদ ক্যাম্প শুরু হবে, সেটা এখনই বলতে পারছি না। পরিস্থিতি অনুকূলে এলে তখন সিদ্ধান্ত নেওয়া যাবে। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ উত্তরার ফ্ল্যাটেই থাকবেন। বাইরের দেশগুলোর সঙ্গে বিমান চলাচল স্বাভাবিক হলে তাকে দেশে পাঠানোর ব্যাপারে সিদ্ধান্তু নেবে ফেডারেশন।”