বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের ডোপ টেস্ট: ভিসি

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিভিন্ন আঞ্চলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অবস্থান শীর্ষে। এটা তোমাদের জন্য গর্বের। আমি ইতোমধ্যে তোমাদের এ বিশ্ববিদ্যালয়কে ধুমপান মুক্ত, মাদকমুক্ত ও রাজাকারমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করেছি। আগামীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের জন্য ডোপ টেস্টের ব্যবস্থা থাকবে।
বুধবার (১৩ ফেব্রুয়ারি) কেক কেটে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) লোকপ্রশাসন বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী আয়োজন উদ্বোধনের পর বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক একথা বলেন।
দিবসটি উপলক্ষে লোকপ্রশাসন বিভাগের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি শেষে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিভাগের সভাপতি তাসনুভা হাবিব জিসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য সবাইকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, জ্ঞান আহরণের জন্য সব বিষয়ই ভালো। আমরা জ্ঞান আহরণ করছি নিজেকে উন্নত করার জন্য। তাই তোমাদের তোমাদের আচার-আচরণ, ব্যবহার ও কথা-বার্তায় এমন ভাব ফুটিয়ে তুলতে হবে যাতে বোঝা যায় তোমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
উপাচার্য মাদকের বিরুদ্ধে সবাইকে স্বোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যে জিরো টলারেন্স ঘোষণা করেছেন তা বাস্তবায়ন করতে হলে আমাদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তাহলেই এ দেশকে মাদকমুক্ত করা সম্ভব। অনুষ্ঠানে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের গেস্টরুম নির্মাণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বঙ্গবন্ধু হলের প্রভোস্ট সিএসই বিভাগের চেয়ারম্যান রাহাত হোসাইন ফয়সাল, টিএসসির পরিচালক ড. খোরশেদ আলম, নির্বাহী প্রকৌশলী মুরশীদ আবেদীনসহ হল প্রশাসনের ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।
এদিকে দুপুরে উপাচার্যের কক্ষে ‘বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)’ এবং ‘বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ’ এর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়।
অনুষ্ঠানে ব্লাস্ট ও আইন বিভাগ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।
তথ্যসূত্র: বাংলানিউজ