বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও অতিথিবৃন্দ সোনার দেশ

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘দক্ষিণ এশিয়ার রাজনীতিতে সার্ক তার গ্রহণযোগ্যতা হারাচ্ছে’ বিষয়ক এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টায় এ বিতর্ক প্রতেযোগিতা অনুষ্ঠিত হয়। প্লেটো ও সক্রেটিস নামের দুটো দলের বিতর্ক প্রতিযোগিতায় প্লেটো দল চাম্পিয়ন হয়।
প্লেটো দলের সদস্যরা হলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ, আবদুল্লাহ-আল হাসান ও গোলাম আজম। এছাড়া রানার-আপ দল সক্রেটিস দলের সদস্যরা হলেন, একই বিভাগের শিক্ষার্থী মরিয়ম মৌরি, আশরাফুল ও সাকিরুল ইসলাম তানিম। তাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন উপ-উপাচার্য প্রফেসর ড. রাশেদুন হক।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. হাবিবুল্লাহর সভাপতিত্বে ও প্রভাষক মনিরা আক্তারের সঞ্চালনায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. রাশিদুল হক। বিশেষ অতিথি ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, রেজিস্ট্রার ড. মহিউদ্দীন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শহিদুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিভাগের অন্যান্য শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল আউয়াল এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক রাশিদুজ্জামান।

এ বিভাগের অন্যান্য সংবাদ