বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো রুয়েটের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রুয়েট বার্ষিকীতে আনন্দ র‌্যালির নেতৃত্ব দিচ্ছেন উপাচার্য ড. রফিকুল আলম বেগ-সোনার দেশ

বর্ণাঢ্য আয়োজনে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে।
শনিবার সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও পায়রা উড়ানোর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী এ প্রতিষ্ঠানের ছাত্রদের কবরে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
সকাল ১০টায় রুয়েট ক্যাম্পাস থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। উপাচার্য প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে শোভাযাত্রাটি রুয়েট ক্যাম্পাস ও রাজশাহী-ঢাকা সড়ক প্রদক্ষিণ করে। এরপর প্রশাসনিক ভবন চত্বরে উপাচার্যের নেতৃত্বে বিশাল কেক কেটে রুয়েট দিবস উদযাপন করা হয়। এর পরেই অনুষ্ঠিত হয় বৃক্ষরোপণ কর্মসূচি, যা উদ্বোধন করেন উপাচার্য।
বেলা ১১টায় প্রশাসনিক ভবন চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ। বিশ্ববিদ্যালয় দিবসের প্রতিটি অনুষ্ঠানে রুয়েটের বিভিন্ন বিভাগে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।