বাংলাদেশ-নেপালের সম্পর্ক দিনদিন জোরদার হচ্ছে : নেপালি রাষ্ট্রদূত

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত প্রফেসর ডক্টর চপ লাল ভূষাল বলেছেন, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দিন দিন বাংলাদেশ ও নেপালের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরো জোরদার হচ্ছে।
তিনি বুধবার রাতে রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে নেপালের সঙ্গে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (আরসিসিআই) এ মতবিনিময় সভার আয়োজন করে।
রাষ্ট্রদূত বলেন, নেপাল-বাংলাদেশের বিদ্যমান ভৌগলিক সুবিধা, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বিনিয়োগ বান্ধব পরিবেশের কারণে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বাড়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
রংপুর চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি মোজতোবা হোসেন রিপনের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ নেপাল দূতাবাসের কাউন্সিলর এবং ডেপুটি চীফ অব মিশন ধন বাহাদুর অলি ও রাষ্ট্রদূতের সেক্রেটারি মিস রিয়া সিয়েটরি।
প্রফেসর ডক্টর চপ লাল ভূষাল বাংলাবান্ধা-ফুলবাড়ি-কাকরভিটা স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়নে কার্যকরী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দু’দেশের আমদানি-রফতানি বাণিজ্য গতিশীল করার প্রত্যয় ব্যক্ত করেন।
স্বাগত বক্তব্যে মোজতোবা হোসেন রিপন বলেন, নেপাল আমাদের পাশর্^বর্তী বন্ধু প্রতীম প্রতিবেশী দেশ। নেপালে বাংলাদেশের কৃষিজাত পণ্য, শিল্পের কাঁচামাল, রাসায়নিক উপাদান, তৈরি পোশাক, পাট ও পাটজাত পণ্য এবং খাদ্য ও পানীয়সহ প্রকৌশল, প্লাস্টিক ও উৎপাদনশীল পণ্য, ওভেন গার্মেন্টস, হোমটেক্স ও চামড়াজাত পণ্যের বিশাল বাজার রয়েছে। তিনি দু’দেশের মধ্যে বাণিজ্যিক ভারসাম্য বজায় রাখার স্বার্থে বাংলাদেশি পণ্য নেপালে রফতানির ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা শুল্ক সমস্যা দূর করতে নেপালের রাষ্ট্রদূতের হস্তক্ষেপ কামনা করেন।-বাসস