বাংলাদেশ বিনিয়োগের জন্য আকর্ষণীয় জায়গা: প্রণব

আপডেট: জানুয়ারি ১৬, ২০১৮, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গণভবনে প্রণব মুখার্জিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী-সংগৃহীত

বাংলাদেশকে বিনিয়োগের জন্য আকর্ষণীয় জায়গা বলে অভিহিত করেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। সোমবার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠককালে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানিয়েছেন।
গণভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে প্রেস সচিব জানান, বেলা ১২ টার দিকে গণভবনে প্রবেশ করেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন তিনি। এসময় প্রণব মুখার্জির কাছে বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। জবাবে প্রণব মুখার্জি বলেছেন, ‘বাংলাদেশ বিনিয়োগের জন্য আকর্ষণীয় জায়গা।’
এছাড়াও রোহিঙ্গা সঙ্কট ও তাদের আশ্রয় দেওয়ার সার্বিক পরিস্থিতির কথাও তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব আরও জানান, বৈঠকের সময় প্রধানমন্ত্রীকে নিজের অবসরকালীন সময় বই পড়ে কাটানোর ব্যাপারে জানিয়েছেন প্রণব মুখার্জি। তিনি বলেছেন, ‘আগে রাজনৈতিক ও সাংবিধানিক ব্যস্ততার কারণে সময় পেতাম না। এখন অনেক সময় পাই, অবসরের পর বই পড়ছি। আমার জীবন কেমন কাটছে তা প্রধামন্ত্রীকে জানিয়েছি।’
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে পারিবারিক মধ্যাহ্নভোজে অংশ নেন ভারতের এ সাবেক রাষ্ট্রপতি। এসময় তার সঙ্গে ছিলেন মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি।
এর আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্দা জানান প্রণব মুখার্জি। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন তিনি।
উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনের আমন্ত্রণে পাঁচ দিনের ব্যক্তিগত সফরে ঢাকায় এসেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ১৪ জানুয়ারি (রবিবার) বিকাল ৪টায় জেট এয়ারলাইন্সের একটি বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। আগামী ১৮ জানুয়ারি তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন