বাংলাদেশ-ভারত ম্যাচে গাইবেন রুনা লায়লা

আপডেট: নভেম্বর ৫, ২০১৯, ১:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক ক্রিকেট টেস্ট ম্যাচে গাইবেন নন্দিত এই শিল্পী। ম্যাচটি স্মরণীয় করে রাখতে ম্যাচ শুরুর আগে আয়োজিত অনুষ্ঠানে গান পরিবেশন তিনি। এছাড়াও একই মঞ্চে গাইবেন ভারতের শ্রেয়া ঘোষাল। ভারতীয় একাধিক গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।
বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম প্রতিপক্ষ শক্তিশালী ভারত। শুধু তাই নয়, দুই দল খেলতে চলেছে প্রথমবারের মতো দিবারাত্রি টেস্ট ম্যাচও। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ইতিহাসের অংশ হতে চলেছে। এরইমধ্যে ম্যাচটিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে দিবারাত্রির ম্যাচে তিনি অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
এছাড়াও বাংলাদেশ-ভারত এই টেস্ট ম্যাচ নিয়ে বিশেষ পরিকল্পনা করছেন সৌরভ গাঙ্গুলি। লর্ডসের মতো কলকাতা ইডেন গার্ডেনেও বেল বাজিয়ে টেস্ট শুরুর রীতি রয়েছে। ভারতের মাটিতে প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচটি বেল বাজিয়ে শুরু হবে।
প্রায় এক মাসের এই দীর্ঘ সফর শুরু হয়েছে ৩ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। ভারতের বিপক্ষে বাংলাদেশ তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে।