বাউবি’র এইচএসসি পরীক্ষার ফল : পাশের হার ৬৮ দশমিক ৯২

আপডেট: জানুয়ারি ৬, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৫ সালের এইচএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাশের হার শতকরা ৬৮ দশমিক ৯২ ভাগ।
বাউবি‘র এইচএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় মোট ১ লাখ ১৪ হাজার ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ২য় বর্ষে মোট ৬২ হাজার ৭৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৪৩ হাজার ২৭৩ জন শিক্ষার্থী কৃতকার্য হয়।
কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৪৮৩ জন ‘এ,‘ ৩ হাজার ৯ জন ‘এ (-)’ ১০ হাজার ১৯২ জন ‘বি’, ২৩ হাজার ৩৮৩ জন ‘সি’ এবং ৬ হাজার ২০৬ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।
উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৭ হাজার ৬৯ জন ছাত্র অর্থাৎ শতকরা ৬৮ দশমিক ৩৪ ভাগ এবং ১৬ হাজার ২০৪ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৬৯ দশমিক ৯২ ভাগ। একই সঙ্গে ৫২ হাজার ১৬ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।
পরীক্ষার্থীদের সিজিপিএ নড়ঁ.ধপ.নফ এবং উবঃধরষ জবংঁষঃ- বীধস.নড়ঁ.বফঁ.নফ ঠিকানায় পাওয়া যাবে। এছাড়াও ঝগঝ এর মাধ্যমে চূড়ান্ত ফলাফল পাওয়ার জন্য নড়ঁংঃঁফবহঃ ওউ (১১ফরমরঃং রিঃযড়ঁঃ ধহু ংঢ়ধপব, ভড়ৎ বীধসঢ়ষব ১৩০১১৮১০০০১) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ ঝগঝ পাঠাতে হবে।- বাসস