বাগমারায় আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১২, ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় নারী ও শিশু নির্যাতন, বাল্যবিয়ে প্রতিরোধ, মানব পাচার রোধকল্পে ও স্থানীয় নানা অভিযোগ নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও বিভিন্ন দফতরের অফিস সহকারীদের বিরুদ্ধেও নানা অভিযোগ ও অনিয়মের বিষয়ে আলোচনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে সভায় শুরুতে বক্তব্য দেন, বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, আইনশৃঙ্খলা কমিটির সদস্য ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, বাগমারা থানার উপ-পরিদর্শক মনিরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মোস্তাফিজুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আবদুল জব্বার মন্ডল, ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জিল্লুর রহমান, চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের ইমাম মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা উপজেলার আইনশৃঙ্খলা বিষয়ক দিক নির্দেশনা-সমাধান, বাল্যবিয়ে প্রতিরোধ, মাদক প্রতিরোধ বিষয় নিয়ে আলোচনা করেন। পরে এক আলোচনায় বাগমারা ঊপজেলা বিভিন্ন দফতরের অফিস সহকারীদের দৌরাত্ম বেড়ে চলেছে বলে এক অভিযোগ উঠে আসে। সরকারি নিয়ম অনুযায়ী সরকারি কর্মকর্তা বদলি হলেও কর্মরত কিছু অফিস সহকারী তদ্বিরের মাধ্যমে উপজেলায় বছরের পর বছর বহাল তবিয়তে আছেন। এছাড়া দীর্ঘ দিন একই জায়গায় অবস্থানে অফিস সহকারীরা বেপয়ারা হয়ে ঘুষ ও দুর্নীতিতে জড়িয়ে পড়ছে। তাদের দাপটে উপজেলায় কর্মরত কর্মকর্তা ও সাধারণরা অসহায় হয়ে পড়ছেন বলে অভিযোগ করা হয়। এতে স্থানীয় জনসাধারণ মানসম্মত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া সভা শেষে এবারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাস্টার্স পর্যায়ে দেশের শ্রেষ্ঠ কলেজের র‌্যাংকিংয়ে ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ আবারও রাজশাহী অঞ্চলের সরকারি পর্যায়ে চতুর্থ এবং বেসরকারি পর্যায়ে প্রথম স্থান অধিকার অর্জন করায় কলেজের অধ্যক্ষ হাতেম আলীসহ সকল শিক্ষক ও কলেজের শুভাকাক্সক্ষীদের অভিনন্দন জানান ওই কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ