বাঘায় ইউপি নির্বাচন স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ১১:৫৫ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু নির্বাচনে নীতিমালা লঙ্ঘনের অভিযোগ এনেছেন। তিনি গতকাল মঙ্গলবার বিকেলে বাঘা প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু বলেন, আগামী ১৪ অক্টোবর নির্বাচনের ভোট গ্রহণকে সামনে রেখে প্রচারণা করছিলাম। তারপর থেকে সরকার দলীয় লোকজন প্রতিনিয়তই পোস্টার ছেঁড়া, প্রচার মাইক বন্ধ, প্রচারণায় বাধা, দুটি নির্বাচনী অফিস দখল, মামলার হুমকি, ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এছাড়া আমাকে এলাকা ছাড়ার হুমকি দেয়া হচ্ছে।
তিনি বলেন, আমি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছি। এ জনপ্রিয়তা দেখে সরকার দলীয় লোকজন ধাপে ধাপে প্রচারণায় বাধা দিচ্ছে।
আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গড়গড়ি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চুর কর্মী আলম হোসেন, বাবুল মন্ডল, খায়রুল ইসলাম, নান্টু হোসেন, রাব্বুল আলামিন, এসএম নুরুজ্জামান মুক্তা, মাসুম আহম্মেদ রঞ্জু, রবিউল ইসলাম বিদ্যুৎ প্রমুখ।
সংবাদ সম্মেলনে বাচ্চু দাবি করেন, ১৭ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন আমি অবাধ, সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষ হবে আশা করেছিলাম। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করার পর দেখছি তার কিছুই নেই। আমি সরকার দলীয় লোকদের হুমকিতে প্রচারনা করতে পারছি না। এ বিষয়ে আমার খানপুর বাজারের মসজিদের পাশে এবং সুলতান বাজারে নির্বাচনী অফিস দখল করে নিয়ে নৌকার পোস্টার ঝুলিয়ে দিয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। এছাড়া অনুলিপি দেয়া হয়েছে প্রধান নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, র‌্যাব-৫ এ। কিন্তু তারা এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুল আলম বলেন, প্রচারণার বাধার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তবে অফিস দখলের বিষয়ে জানা নেই। তারপরও তদন্ত করে এর সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ