বাঘায় ভাইস চেয়ারম্যান পদের প্রচারনায় দ্বিধা-বিভক্ত আ,লীগ

আপডেট: মার্চ ৭, ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


নৌকা পক্ষে গণসংযোগে নারী কর্মীরা সোনার দেশ

আগামী ১০ মার্চ রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে জয়লাভ করেন আ’লীগ মনোনীত প্রার্থী জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু। চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগ করছেন চার প্রার্থী। এ চার প্রার্থীর মধ্যে আনোয়ার ও লতার পক্ষে গণসংযোগ করছে উপজেলা আ’লীগ। এদিকে যুবলীগ নেতা মোকাদ্দেস আলীর পক্ষে গণসংযোগ করছে উপজেলা যুবলীগ। এছাড়া আরেক নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী রিজিয়া আজিজ সরকার নিজের দুই প্রতিবন্ধী সন্তানকে নিয়ে গণসংযোগ করছেন। তবে এ নির্বাচনে অন্য কোনো দলের প্রার্থী অংশগ্রহণ না করায় আ’লীগ দুইভাগে ভাগ হয়ে প্রচারণা চালাচ্ছেন।
জানা যায়, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী (টিয়াপাখি) এবং উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন (চশমা)। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সভাপতি ও সাবেক নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা (কলস) এবং উপজেলা আ’লীগের সদস্য ও সাবেক বাঘা পৌর কাউন্সিলর রিজিয়া আজিজ সরকার (ফুটবল) নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এদিকে কেন্দ্রীয়ভাবে উম্মুক্তভাবে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার কথা থাকলেও বাঘা উপজেলা আ’লীগ নির্বাচনী প্রচারণায় আনোয়ার ও লতাকে দলীয় প্রার্থী পরিচয় করে দিয়ে নির্বাচনী গণসংযোগ ও পথসভা করছে। এ বিষয়টি নিয়ে নেতাকর্মীরা দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন। গত মঙ্গলবার আ’লীগের আয়োজনে আনোয়ার ও লতার পক্ষে মোটরসাইকেল শোডাউন করা হয়। পরে সন্ধ্যা ৭টায় আড়ানী পৌর বাজারের তালতলায় পৌর আ’লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল মতিনের পরিচালনায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ও লতাকে আ’লীগের দলীয় প্রার্থী পরিচয় করিয়ে দেয়ার পর থেকে এ দ্বিধাদ্বন্দ্বে পড়েন ভোটাররা। এ পথসভায় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা আ’লীগের সহসভাপতি আজিজুল আলম যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দীন, মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদেক কবীর, আড়ানী ইউনিয়ন আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম নান্টু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক, বাউসা ইউনিয়ন সভাপতি অধ্যক্ষ টগর, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন প্রমুখ।
অপর দিকে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলীর পক্ষে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপনের সভাপতিত্বে ও আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েলে পরিচালনায় ২ মার্চ নির্বাচনী প্রচার মিছিল শেষে আড়ানী পৌর বাজারের তালতলায় বক্তব্য দেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, সহসভাপতি অধ্যক্ষ আবদুর রউফ, বাঘা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মোকাদ্দেস আলী, সেলিম, হাফিজ, জেমস, জুয়েল, মশিউর, মুনসুর প্রমুখ।
এ বিষয়ে বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, প্রথম দিকে কেন্দ্র থেকে দলীয়ভাবে প্রার্থী ঘোষণার সিদ্ধান্ত হলেও পরবর্তীতে ভাইস চেয়ারম্যানের পদটি উন্মুক্ত ঘোষণা করা হয়। তবে ২০ ফেব্রুয়ারি আ’লীগের এক বর্ধিত সভায় স্থানীয় আ’লীগের পক্ষ থেকে আনোয়ার ও লতাকে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়। তাদের বিজয়ী করার লক্ষে আমরা গণসংযোগ ও পথসভা করছি।
এদিকে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন বলেন, কেন্দ্রীয়ভাবে ভাইস চেয়ারম্যানের পদটি উন্মুক্ত ঘোষণা করা হয়। সেই লক্ষে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদককে প্রার্থী করা হয়েছে। ফলে আমরা তার পক্ষে নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ