বাঘায় স্বতন্ত্র ২ প্রার্থীর নির্বাচনী অফিস দখলের অভিযোগ

আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ১২:৫৭ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্বতন্ত্র ২ চেয়ারম্যান প্রার্থী জুলফিকার আলী ও আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চুর নির্বাচনী অফিস দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। সরকার দলীয় নৌকার প্রার্থী রবিউল ইসলাম রবির বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে উভয়ে নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। এছাড়া স্বতন্ত্র এক প্রার্থী সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে মঙ্গলবার বাঘা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গড়গড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুলফিকার আলী (ঘোড়া) ও আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু (আনারস) প্রতীকে পৃথকভাবে আগামী ১৪ অক্টোবর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে এলাকায় প্রচার-প্রচারণা শুরু করেন। তারপর থেকে নৌকার প্রার্থী রবিউল ইসলাম রবির লোকজন প্রতিনিয়তই তাদের পোস্টার ছেঁড়া, প্রচার মাইক প্রচারনায় বাধা, ৩টি নির্বাচনী অফিস দখল, মামলার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চলেছে। এছাড়া এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে। এ বিষয়ে বিভিন্নস্থানে লিখিত অভিযোগ করা হয়েছে।
এছাড়া গড়গড়ি ইউনিয়নের খানপুর বাজার মসজিদের পাশে এবং সুলতানপুর বাজারে আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চুর নির্বাচনী অফিস দখল করে নিয়ে সেখানে নৌকার পোস্টার ঝুলিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।
এদিকে বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাসুদ করিম টিপু টেবিল ফ্যান প্রতীক নিয়ে সরকার দলীয় লোকজনের হুমকি ও বাধাতে নির্বাচন প্রচার করতে পারছে না বলে অভিযোগ করেছেন। তিনি নিজে বাদি হয়ে ৬ অক্টোবর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, গড়গড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাচন অফিসার, বাঘা থানার ওসি’র কাছে লিখিত অভিযোগ দায়ের করার পর কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে তিনি জানান।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুল আলম বলেন, প্রচারণার বাধার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তবে অফিস দখলের বিষয়ে জানা নেই। তদন্ত চলছে। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ