বাচসাস পুরস্কার : সত্তার প্রাপ্তিতে পাওলির উচ্ছ্বাস

আপডেট: এপ্রিল ১১, ২০১৯, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। গত শুক্রবার এই সংগঠনটি ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উৎসব ও গত পাঁচ বছরের পুরস্কার প্রদান করে। এতে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘সত্তা’ সিনেমাটি ৬টি বিভাগে পুরস্কার জিতেছে।
এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমাটির নায়িকা পাওলি দাম। ওপার বাংলার জনপ্রিয় এই শিল্পী তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেন-সম্মানজনক বাচসাস(বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি) পুরস্কার প্রাপ্তির জন্য ‘সত্তা’ সিনেমার টিমকে অভিনন্দন। সংগঠনটির সুবর্ণজয়ন্তীতে ৬টি বিভাগে এ পুরস্কার জিতেছে। সিনেমাটির অংশ হতে পেরে আমি গর্বিত।
‘সত্তা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার জিতেছেন হাসিবুর রেজা কল্লোল, শ্রেষ্ঠ অভিনেতা শাকিব খান, শ্রেষ্ঠ সংগীত পরিচালক বাপ্পা মজুমদার, শ্রেষ্ঠ গায়ক জেমস, শ্রেষ্ঠ গায়িকা মমতাজ, শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে) নাসরিন।
সোহানী হোসেনের ‘মা’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘সত্তা’ সিনেমাটি। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অন্যতম আবেদনময়ী অভিনেত্রী পাওলি দাম। এতে আরো অভিনয় করেছেন নাসরিন, রিনা খান, ডন, কাবিলা, শিমুল খানসহ অনেকে।
এ সিনেমায় মোট ৭টি গান ব্যবহার করা হয়। এর সংগীতায়োজন করেন বাপ্পা মজুমদার। গানগুলোতে কণ্ঠ দেন জেমস, পান্থ কানাই, মমতাজ, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার, কনা, মিলা, পূজা এবং সুমি শবনম। সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফেরদৌস হাসান। তরঙ্গ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটির চিত্রগ্রহণ করেন মজনু। রাইজিংবিডি