বিএনপি-জামায়াতের অপপ্রচার সম্পর্কে সজাগ থাকতে হবে : লিটন

আপডেট: জুলাই ১৭, ২০১৭, ১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সম্মেলনে বক্তব্য দেন নগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন । এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

বোয়ালিয়া থানা (পূর্ব) ছাত্রলীগের সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে ছাত্রলীগের ভাবমূর্তি ও কার্যক্রম প্রশংসনীয়। দেশের উন্নয়নে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বিএনপি-জামায়াত অপপ্রচার ও মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে পারে। সেদিকে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। গতকাল রোববার দুপুরে নগরীর আলুপট্টি মোড়ে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগামী নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণ করতেই হবে, বিকল্প নেই। তা না হলে নিবন্ধন বাতিল হয়ে যাবে। সেজন্য আ’লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আসন্ন মেয়র ও সাংসদ নির্বাচনের নির্বাচনী প্রচারণা শুরু করতে হবে। বিএনপি-জামায়াত আবারো আন্দোলনের নামে সহিংসতা ও নাশকতা চালানোর ষড়যন্ত্র করতেও পারে। ছাত্রলীগকে মাঠে থেকে সে ষড়যন্ত্রকে নস্যাৎ করতে হবে।
লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষার জন্য আগামী সিটি করপোরেশন ও জাতীয় নির্বাচন গুরুত্বপূর্ণ। এ দুইটি নির্বাচনে ছাত্রলীগকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। রাজশাহীসহ দেশের উন্নয়নের স্বার্থে আ’লীগকে নৌকায় ভোট দিতে ও ক্ষমতায় আনতে হবে। এজন্য ছাত্রলীগের নেতাকর্মীকে বাড়ি বাড়ি গিয়ে নৌকায় ভোট দেয়ার জন্য জনগণের কাছে আবদার জানতে হবে। এখন থেকেই জনগণকে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সৈয়দ শাহাদত হোসেন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্মসাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, ১২ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি আহসান ও সাধারণ সম্পাদ বিপন্ন কুমার সরকার, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অনিকা ফারিহা জামান অর্ণা, যুগ্মসাধারণ সম্পাদক নওশেদ উদ্দিন সুজন প্রমুখ।
সম্মেলন উদ্বোধন করেন, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ। প্রধান বক্তা ছিলেন, সাধারণ সম্পাদক মাহামুদ হাসান রাজিব। সম্মেলনে সভাপতিত্ব করেন বোয়ালিয়া (পূর্ব) থানা ছাত্রলীগের সভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু। সম্মেলন পরিচালনা করেন, বোয়ালিয়া (পূর্ব) থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ দাস।