বিদেশি সিরিয়ালের জন্য আসছে প্রিভিউ কমিটি

আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ১২:৫৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিদেশি টিভি সিরিয়াল প্রচারের আগে তথ্য মন্ত্রণালয়ের প্রিভিউ কমিটির তরফ থেকে অনুমোদন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তথ্য মন্ত্রী হাছান মাহমুদ।
টিভি নাটকের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে বুধবার বিকেলে এক বৈঠকে তথ্যমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা গ্লিটজকে জানিয়েছেন।
তিনি বলেন, বিদেশি সিরিয়ালগুলো টেলিভিশনে প্রচারের আগে তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। “আমাদের দীর্ঘদিনের দাবি ছিল, বিদেশি সিরিয়ালগুলো টিভিতে প্রচারের আগে তথ্য মন্ত্রণালয়ের প্রিভিউ কমিটি যেন দেখে। মন্ত্রী আমাদের জানিয়েছেন, শিগগিরই প্রিভিউ কমিটি গঠন করা হবে।” বৈঠকে টিআরপি পদ্ধতি নিয়েও আলোচনা করা হয়।
আরেক নেতা গ্লিটজকে জানান, চলমান টিআরপি পদ্ধতিতে কারও কোনো নিয়ন্ত্রণ নেই। তথ্যমন্ত্রী বিষয়টিতে সায় দিয়েছেন। সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠানকে টিআরপি নির্ণয়ের দায়িত্ব দেওয়া হতে পারে। বৈঠকে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, ‘টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র সভাপতি অভিনেতা-নির্দেশক মামুনুর রশিদ, টেলিভিশন নাট্যকার সংঘ’র সভাপতি নাট্যকার মাসুম রেজাসহ আরও অনেকে।