বিদেশে উন্নতিতে সাকিবের চাহিদা জানতে চেয়েছে বিসিবি

আপডেট: আগস্ট ২৫, ২০১৯, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আগের দিন রাত তিনটায় দেশে ফিরে সকাল বেলায় অনুশীলনে যোগ দেন সাকিব আল হাসান। ব্যাটিং অনুশীলনের পর দুপুরে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে বসেন মিটিংয়ে। সেখানে দেশের বাইরে ভালো করতে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের চাহিদা জানতে চেয়েছে বোর্ড।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার মিটিংয়ে ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও সাকিব। পরে আকরাম জানান, আগামী দিনের পরিকল্পনা ঠিক করতে প্রাথমিক কিছু আলোচনা করেছেন তারা।
“বিশ্বকাপের পর আমাদের কোচিং প্যানেলে অনেক পরিবর্তন এসেছে। নির্বাচক, অধিনায়ক, কোচ আমরা সবাই আগামী দিনের পরিকল্পনা নিয়ে আলাপ-আলোচনা করেছি।”
“আলোচনার মূল বিষয় ছিল, কিভাবে দেশে ও বাইরে ভালো করা যায়। আগে যেমন কেবল দেশের কথা চিন্তা করতাম। এখন দেশের বাইরে কিভাবে ভালো করা যায় সেদিকটা নিয়ে আলোচনা হয়েছে। সেখানে নির্বাচকদের কি ভূমিকা থাকবে, অধিনায়কের কি চাহিদা থাকবে এই সব নিয়ে আলোচনা হয়েছে।”
দেশের বাইরে বাংলাদেশের পারফরম্যান্সের উন্নতি নিয়ে নতুন প্রধান কোচ যে গভীর মনোযোগ দিয়ে ভাবছেন তাতে মুগ্ধ সাবেক অধিনায়ক আকরাম।
“দেশে ও দেশের বাইরে আমরা সমানতালে এগোতে চাই। দেশে যেমন ভালো খেলি, দেশের বাইরেও যেন তেমন ভালো খেলি সেটা নিশ্চিত করতে চাই। ডমিঙ্গো অনেক গভীরভাবে এই ব্যাপারগুলো নিয়ে ভাবছে। সে নির্বাচকদের কথা শুনেছে।”