বিপিএল শেষ স্টিভেন স্মিথের

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রুটিন চেক আপের জন্যই অস্ট্রেলিয়া গিয়েছিলেন স্টিভেন স্মিথ। সেখান থেকে আগামী সপ্তাহে বাংলাদেশে ফেরার কথা ছিল তাঁর। কিন্তু সিডনিতে চিকিৎসক দেখানোর পর সেই পথ এখন বন্ধ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে বিপিএলের চলতি আসরে আর স্মিথকে দেখা যাবে না। ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যেতে হচ্ছে তাঁকে।
কুনুইয়ের ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন স্মিথ। কিন্তু সিডনিতে ব্যক্তিগত চিকিৎসককে দেখানোর পর জানা যায়, সার্জারি করতে হবে স্মিথের ডান কুনুইয়ের লিগামেন্টে।
ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছেন, অস্ত্রোপচারের পর অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে স্মিথকে। এরপর আছে পুনর্বাসন। অর্থাৎ বিপিএলে আর খেলা হচ্ছে না বিশ্বসেরা এই ব্যাটসম্যানের।
এদিকে অধিনায়ককে হারিয়ে কিছুটা বিপাকে কুমিল্লা। যদিও গত ম্যাচে তাদের নেতৃত্ব দিয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু বাকি টুর্নামেন্টটা কি ইমরুলই নেতৃত্ব দেবেন সেই ব্যাপারে এখনও কিছু নিশ্চিত করেনি ফ্র্যাঞ্চাইজিটি।
গত বছরের মার্চে বল ট্যাম্পারিং কা-ে জড়িয়ে ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন স্মিথ। আগামী মার্চে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। তার আগে বিপিএলে খেলে হাতটা একটু পাকিয়ে নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু ইনজুরিতে পড়ে তা আর হয়ে উঠলো না তাঁর। আর বিপিএলও হারালো এবারের আসরের সবচেয়ে বড় তারকাকে। পরিবর্তন