বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা মাশরাফির

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে শনিবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় সকাল ৯টা ২৫ মিনিটে। আর সকাল ১০টা ১৫ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে দক্ষিণ আফ্রিকার পথে রওনা হয়েছেন মাশরাফি মুর্তজা। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।
ওয়ানডে সিরিজের আগে ১২ অক্টোবর ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এই ম্যাচ খেলতে দুই দিন আগেই দেশ ছাড়লেন মাশরাফি। এই যাত্রায় তার সঙ্গী নাসির হোসেন ও প্রথমবারের মতো ওয়ানডে দলে সুযোগ পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিন।
যাওয়ার আগে ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়া তুলে দিয়েছেন মাশরাফি। এসময় তার সঙ্গে ছিলেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বিসিবি সভাপতি নাজমুল হাসান ও বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয়।
চ্যাম্পিয়নস ট্রফির পর বাংলাদেশ কোনও ওয়ানডে খেলেনি। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্ট খেললেও সেখানে ছিল না সীমিত ওভারের ম্যাচ। তাই গত জুনের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি। মাঝের ফাঁকা সময়ে ‘নড়াইল এক্সপ্রেস’ অবশ্য বসে থাকেননি, জাতীয় ক্রিকেট লিগের দুটো ম্যাচ খেলে তৈরি করেছেন নিজেকে। প্রায় চার বছর পর সাদা পোশাকের ক্রিকেটে খেললেন বাংলাদেশের সফলতম অধিনায়ক।
নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে রোহিঙ্গাদের নিরাপত্তা ও তাদের ফেরত নিতে প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচ দফা প্রস্তাব বিশ্ব নেতাদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা পেয়েছে।-বাংলা ট্রিবিউন