বিরাট বড় ডন জাহিদ হাসান

আপডেট: নভেম্বর ৬, ২০১৮, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রোববার নাটকের আনিস থেকে শুরু করে ‘আরমান ভাই’ এর মতো অসংখ্য জনপ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। এবার ‘ডন’ হয়ে হাজির হচ্ছেন তিনি। ৬ নভেম্বর থেকে মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘ডন’। মুহাম্মদ মামুন-অর-রশীদ ও মানস পালের রচনায় এটি পরিচালনা করেছেন আহমেদ রোহান রুবেল ও হানিফ খান।
নাটকটিতে উপদেষ্টা পরিচালক হিসেবে আছেন জাহিদ হাসান। অভিনয়ও করেছেন তিনি। এতে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ।
নাটকটিতে দেখা যাবে, নেপালে আস্তানা গড়ে তুলেছে ডন। নেপালের অন্ধকার জগতে যাদের বিচরণ তারা ডনের ক্যারিশমায় মশগুল। ডনের নির্দেশেই চলে সেখানকার সব কিছূ। শুধু নেপাল নয় মিয়ানমার, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, মধ্যপ্রাচ্য, ভারতেও ডনের প্রভাব বিদ্যমান।
ডনের সঙ্গে যারা বিশ্বাসঘাতকতা করে তাদের প্রতি ডন কতটা নির্দয়, কঠোর হতে পারে তা এই নাটক দেখলে বোঝা যাবে। শহরজুড়ে ডন এক রহস্যের নাম, ভীতি আর আতঙ্কের নাম। সর্বত্র আলোচনা হয় ডনকে নিয়ে। উপর মহলের ঘুম নেই। ডনকে খুঁজে বের করতে পুলিশের ঘাম ছুটে যাচ্ছে। টেলিভিশনে ব্রেকিং নিউজে যায়। পত্রিকায় বড় বড় অক্ষরে লিড রিপোর্ট হয়। কে এই ডন?
নাটকটিতে আরও অভিনয় করেছেন আলীরাজ, তারিক স্বপন, অবিদ রেহান, আইরিন তানি, হিরা, হাসান ফেরদৌস জুয়েল, সুজাত শিমুল, তেরেসা চৈতিসহ আরো অনেকে। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮ টায় প্রচারিত হবে নাটকটি।