বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা নির্মল, সুন্দর, আনন্দ ও ভালবাসার- লিটন

আপডেট: এপ্রিল ১৬, ২০১৮, ১:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে নগর আ’লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

“এইসব শিশুদের বর্ষবরণ অনুষ্ঠানে আমি এসেছি কারণ আমি মনে করি এরাই আমাদের নির্মল ও সুন্দর আনন্দ আর ভালবাসা। আমি যখনই সময় পাই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের কাছে আসার চেষ্টা করি। এদের আনন্দে আমি আনন্দিত হই। কারণ এরা এতোই পবিত্র ও নির্মল যে, আমিও এদের আনন্দ উৎসবে নিজেও সুখ শান্তি অনুভব করি।
ফাউন্ডেশন ফর উইমেন অ্যান্ড চাইল্ড এ্যাসিসট্যান্স (ঋডঈঅ) পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সেবাদান কেন্দ্র প্রয়াস- আনন্দধারা বাংলা নববর্ষ উদযাপন মহানগর আ’ লীগ সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন অনুষ্ঠানে এসব কথা বলেন। বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, কিশোর- কিশোরী (নিউরোডেভেলপমেন্টাল প্রতিবন্ধী) ও তাদের অভিভাবকদের নিয়ে বাংলা বর্ষবরণের এই অনুষ্ঠানের আয়োজন করে। সকাল থেকে নানা অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এই বর্ষবরণ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সকাল ১১.০০ টা থেকে দুপুর ১.০০টা পর্যন্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ও তাদের অভিভাবকদের সাথে বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সংস্থার ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান এএইচএম খায়রুজ্জামান লিটন, সংস্থার অন্যতম ট্রাস্টি বিশিষ্ট সমাজকর্মী শাহীন আকতার রেণী, সাদিকুর রহমান ও সংস্থার নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম।
এএইচএম খায়রুজ্জামান লিটন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন। তাদের ও তাদের অভিভাবকদের বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এই সময় তিনি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে আরো বলেনÑ আমরা আমাদের এইসব শিশুদের জন্য সুন্দর আগামী তৈরী করার সংকল্পে কাজ করে যাচ্ছি। সবার চেষ্টায় আমরা তা করতে সমর্থ হবো বলে আমি বিশ্বাস করি। নববর্ষের এই দিনে আমাদের সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর আগামী দিনগুলো হবে আমাদের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের । এই হোক আমাদের আজকের অঙ্গীকার।” পরে জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন বর্ষবরণ অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।