বিশ্বকাপে আর খেলা হচ্ছে না ধাওয়ানের

আপডেট: জুন ২০, ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে আঙ্গুলের ইনজুরিতে পড়েছিলেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। প্রথম দিকে বলা হয়েছিল তিন সপ্তাহের মধ্যেই পুরোপুরি সেরে উঠবেন তিনি। কিন্তু সেটা আর হচ্ছে না। পুরো বিশ্বকাপেই আর খেলা হচ্ছে না ধাওয়ানের। গতকাল বুধবার তার পরিবর্তে রিশাব পন্তকে দলে নিয়েছে ভারত।
ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড গতকাল এক বিবৃতিতে জানিয়েছে, ‘শিখর ধাওয়ান যথাসময়ে সেরে উঠবেন না। তবে তিনি ভারতের মেডিকেল টিমের তত্ত্বাবধানেই থাকবেন। টিম ম্যানেজমেন্ট তাকে ইংল্যান্ডে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং নিয়মিত পর্যবেক্ষণের মধ্যে থাকবেন। তবে বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে না। টিম ম্যানেজমেন্টের অনুরোধে তার বদলি খেলোয়াড় হিসেবে রিশাব পন্তকে ভারত থেকে উড়িয়ে আনা হয়েছে।’
অস্ট্রেলিয়ার বিপক্ষে গেল রোববারের ম্যাচে শিখর ধাওয়ান প্যাট কামিন্সের করা নবম ওভারের সময় আঙুলে চোট পান। সঙ্গে সঙ্গে তিনি প্রাথমিক চিকিৎসাও নেন। এরপর ১০৯ বলে ১১৭ রানের ইনিংস খেলেন। প্যাট কামিন্সের পর ৪০তম ওভারে নাথান কাল্টার নীলের বলেও আঘাত পান আঙুলে।
এরপর আর ফিল্ডিং করতে পারেননি তিনি। ম্যাচ শেষে তার ইনজুরির স্ক্যান করানো হয় এবং চিড় ধরা পড়ে। সে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচে স্কোয়াডে ছিলেন না তিনি। ছিলেন না পাকিস্তানের বিপক্ষের ম্যাচেও। এবার বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি। তথ্যসূত্র : এনডিটিভি ও দ্য হিন্দু।