বিশ্বকাপে সৌদি সমর্থকের আড়াই লাখ ডলার চুরি

আপডেট: জুলাই ১৩, ২০১৮, ১২:৫০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্বকাপে প্রিয় দলকে সমর্থন জানাতে রাশিয়া ছুটে এলেন সৌদি আরবের এক ধনীর দুলাল। আড়াই লাখ ডলার ছিল তার সঙ্গে। কিন্তু হঠাৎই তিনি হয়ে পড়লেন কপর্দকশূন্য। কারণ, তস্করের পাল্লায় পড়েছেন তিনি। চোর পুরো আড়াইল লাখ ডলারই চুরি করে নিয়েছে।
শেষ পর্যন্ত খুঁজে পাওয়া গেল সেই চোরকে। বুধবার সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স নিশ্চিত করে, সেই চোরকে খুঁজে পাওযার খবর। জানা গেছে, লেবাননের এক নাগরিক চুরি করেছেন সৌদি নাগরিকের আড়াই লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ২ কোটি ১০ লাখ টাকা।
৪৯ কিংবা ৫০ বছর বয়সী ওই লেবানিজ নাগরিকও বিশ্বকাপের খেলা দেখতে এসেছিল। মস্কোর রেজিস্টারে পাওয়া গেছে তার নাম। মূলতঃ ওই লেবানিজ সৌদি আরব সমর্থক এবং তার বন্ধুর জন্য মস্কো থেকে রাশিয়ার দক্ষিণাঞ্চল ভোলগ্রাদ স্টেডিয়ামে খেলা দেখতে যাওয়ার জন্য বিমানের টিকিট কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।
কর্তৃপক্ষ ধারণা করছে, ২৪ জুন রাতে প্রথম দফায় ১ লাখ ১০ হাজার ডলার ও দ্বিতীয় দফায় ১ লাখ ২০ হাজার ইউরো বা ১ লাখ ৪০ হাজার ডলার দেয়া হয়েছিল ওই লেবানিজ নাগরিককে। তবে বিমানের টিকিট না কিনে দিয়ে বরং সৌদি নাগরিকের ওই ২ লক্ষ ৫০ হাজার ডলার নিয়েই লাপাত্তা হন ওই চোর। রাশিয়ান কর্তৃপক্ষ বলছে, লেবানিজ ওই ব্যাক্তিকে চিহ্নিত করা গেছে এবং এখন তাকে ধরার চেষ্টা করা হচ্ছে।
গ্রুপ পর্বে ভলগোগ্রাদ এরেনায় মিসরের বিপক্ষে সৌদি আরবের ম্যাচের আগেরদিন ঘটেছিল ওই ঘটনা। ওই ম্যাচে মিসরকে ২-১ গোলে হারিয়েছিল সৌদি আরব।