বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ দলে ফিরলেন গোলরক্ষক সোহেল

আপডেট: আগস্ট ১৭, ২০১৯, ১২:৩৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই শুরু করবে বাংলাদেশ। সে লক্ষ্যে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এখান থেকে দুজন বাদ দিয়ে গঠন করা হবে ২৩ সদস্যের চূড়ান্ত দল।
লাওসের বিপক্ষে বিশ্বকাপ প্রাক বাছাইয়ে না থাকা গোলরক্ষক শহিদুল আলম সোহেল দলে ফিরেছেন। তাঁকে জায়গা দিতে গিয়ে বাদ পড়তে হয়েছে আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলামকে। প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন সাইফ স্পোর্টিংয়ের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। শেষ আন্তর্জাতিক ম্যাচে লাওসের বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়াদের মধ্যে আছেন মিডফিল্ডার ইমন মাহমুদ বাবু।
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হবে তাজিকিস্তানে ১০ সেপ্টেম্বর। এর আগে সেখানে গিয়ে স্থানীয় প্রিমিয়ার লিগের দুইটি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। সম্ভবত ১ সেপ্টেম্বর তাজিকিস্তান গিয়ে ম্যাচের আগে স্থানীয় লিগের শীর্ষ ক্লাব দলের সঙ্গে গোটা দুই অনুশীলন ম্যাচ খেলা হবে। দুটি ম্যাচের ব্যবস্থা করে দিতে তাজিকিস্তান ফুটবল ফেডারেশনের কাছে অনুরোধ করেছে বাফুফে।
তার আগে ঢাকায় সপ্তাহখানেক অনুশীলন হবে। বাংলাদেশ একটু বেশিই সময় নিয়েছে বিশ্বকাপ বাছাইয়ের মতো গুরুত্বপূর্ণ অভিযানে নামার প্রস্তুতি নিতে। কোচ জেমি ডে ঢাকাতেই নেই। ফিরবেন ১৮ আগস্ট।
বাংলাদেশ দল: গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, নুরুল নাঈম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।
মাঝ মাঠ: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান,বিপলু আহমেদ, মোহাম্মাদ আরিফুর রহমান ও মোহাম্মাদ ইব্রাহিম
আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।