বিশ্ব রেকর্ড ছুঁল অস্ট্রেলিয়ার মেয়েরা

আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ১:২৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অস্ট্রেলিয়া নারী দলের জন্য এর চেয়ে স্মরণীয় দিন আর হতে পারত না! রাচেল হায়নেস পেলেন প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি। অভিষিক্ত হেথার গ্রাহাম পেলেন প্রথম আন্তর্জাতিক উইকেট। জেস জোনাসেন পেলেন ১০০তম ওয়ানডে উইকেট। শ্রীলঙ্কাকে হারিয়ে অস্ট্রেলিয়া স্পর্শ করল বিশ্ব রেকর্ড।
ব্রিসবেনে সোমবার দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১১০ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। হায়নেসের ১১৮ রানের সুবাদে স্বাগতিকরা করেছিল ৮ উইকেটে ২৮২ রান। শ্রীলঙ্কা করতে পারে ৯ উইকেটে ১৭২।
১০ ওভারে ৩১ রানে ৪ উইকেট নেন জোনাসেন। ওয়ানডেতে তার উইকেটসংখ্যা হলো ১০১টি। চতুর্থ অস্ট্রেলিয়ান নারী হিসেবে ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি করলেন তিনি।
জোনাসেন মাইলফলক স্পর্শ করলেন তার ৬৭তম ওয়ানডেতে। মেয়েদের ওয়ানডেতে যা দ্বিতীয় দ্রুততম। তার স্বদেশী ক্যাথরিন ফিজপ্যাটরিক সবচেয়ে দ্রুততম ৬৪ ইনিংসে ১০০ উইকেট নিয়েছিলেন। এই নিয়ে টানা ১৭ ওয়ানডে জিতল অস্ট্রেলিয়া। মেয়েদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে যা রেকর্ড। অস্ট্রেলিয়া ছুঁয়েছে নিজেদের রেকর্ডই। ১৯৯৭ থেকে ১৯৯৯ পর্যন্ত বেলিন্ডা ক্লার্কের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলও জিতেছিল টানা ১৭ ওয়ানডে। বুধবার সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে হারাতে পারলেই মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়া গড়বে নতুন রেকর্ড।