বৃষ্টিতে ভেসে গেল জাতীয় লিগের সব ম্যাচ

আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ১:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ দিন ছিল বৃষ্টির দাপট। সাগরে নিম্নচাপের প্রভাবে বৃষ্টির দাপটে কোনো ভেন্যুতেই বৃহস্পতিবার শেষ দিনের খেলা মাঠে গড়াতে পারেনি। ফলে ড্র হয়েছে চারটি ম্যাচই।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছিল বরিশাল ও খুলনা বিভাগ। প্রথম ইনিংসে বরিশাল ২৯৯ রান করার পর খুলনা ৭ উইকেটে ৩৪৯ রান করে ইনিংস ঘোষণা করে। সেঞ্চুরি করা জিয়াউর রহমান ম্যাচ সেরা হয়েছেন।
প্রথম স্তরের আরেক ম্যাচে রাজশাহীতে মুখোমুখি হয়েছিল স্বাগতিক দল ও রংপুর বিভাগ। এ ম্যাচে রাজশাহীর পক্ষেই সেঞ্চুরি করেন তিন জন। তারা হলেন নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী।
রংপুর প্রথম ইনিংসে ১৫১ রানে গুটিয়ে যাওয়ার পর তিন সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে রাজশাহী। দ্বিতীয় ইনিংসে রংপুরের পক্ষে ডাবল সেঞ্চুরি করেন লিটন দাস। তার ২০৩ রানে ভর করে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৩১৯ রান করেছিল রংপুর। ম্যাচ সেরা হয়েছেন লিটন দাস।
ফতুল্লায় দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে ২০৬ রান করে ঢাকা বিভাগ। বিপরীতে সাদমানের ১৮৯ রানে ভর করে ৩৮৭ রান করে ঢাকা মেট্রো। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৫০ রান করেছিল ঢাকা বিভাগ। ম্যাচ সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান সাদমান ইসলাম।
এদিকে কক্সবাজারে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগের ম্যাচের খেলা হয়েছে শুধু প্রথম দিনই। এরপর টানা তিন দিন ছিল বৃষ্টি। প্রথম দিন নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮২ রান করেছিল চট্টগ্রাম।
দ্বিতীয় রাউন্ড শেষে প্রথম স্তরে শীর্ষে আছে রাজশাহী। দুই ও তিন নম্বরে খুলনা ও বরিশাল। সবার নীচে রংপুর। দ্বিতীয় স্তরে প্রথম স্থানে আছে ঢাকা মেট্রো। এরপর ঢাকা ও চট্টগ্রাম। সবার শেষে সিলেট।