বেতন স্কেলসহ পদমর্যাদার দাবিতে নাটোরে হেলথ অ্যাসিসটেন্টদের স্মারক লিপি প্রদান

আপডেট: অক্টোবর ১১, ২০১৯, ১:৪৪ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরে হেলথ অ্যাসিসট্যান্টরা তাদের বেতল স্কেলসহ পদমর্যাদার দাবিতে স্মারকলিপি পেশ করেছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে সংগঠনের নেতৃবৃন্দ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবরে এক দফাদাবি সম্বলিত স্মারকলিপি পৃথকভাবে নাটোরের সিভিল সার্জন ও জেলা প্রশাসকের কাছে হস্তন্তর করেন।
নাটোরের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শরীফুন্নেসা তাদের কাছে থেকে স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর হেলথ ইন্সপেক্টর অ্যাসোাসিয়েশনের সভাপতি আনন্দ গোপাল ঘোষ, বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি আবদুল কুদ্দুস, সাধারণ সম্পাদক সৈকত ইসলাম, সদর উপজেলা কমিটির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন বাবু, সিংড়া উপজেলা সাধারণ সম্পাদক রাজিবুল ইসলাম, বড়াইগ্রাম উপজেলা সাধারণ সম্পাদক আলী আজগর মুখ।
নেতৃবৃন্দ বলেন, স্বাস্থ্য অধিদফতরের গুরুত্বপূর্ণ শাখা সম্প্রসারিত টিকাদান কর্মসূচি। এই কর্মসূচিতে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা চাকরির শুরু থেকেই বেতন ভাতা ও পদমর্যাদা বিষয়ে অবহেলিত এবং বঞ্চিতসহ বৈষম্যের শিকার হচ্ছেন। কর্মসূচির ধারাবাহিক সাফল্য সত্ত্বেও তাদের ন্যয্য দাবি বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা বাস্তবায়ন করা হয়নি। নেতৃবৃন্দ তাদের এক দফা দাবি বস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।