বোলিং বিভাগ নিউজিল্যান্ডের প্রধান শক্তি: হেনরি

আপডেট: মে ২৬, ২০১৯, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ট্রেন্ট বোল্ট ও টিম সাউদিকে নিয়ে গড়া শক্তিশালী বোলিং বিভাগকে নিউজিল্যান্ডের সাফল্যের গোপন রহস্য মনে করছেন ম্যাট হেনরি। নিউজিল্যান্ডের ৪৩ ওয়ানডে খেলা এই ফাস্ট বোলার ব্যাটসম্যাদের ওপরও আস্থা রাখছেন এই বিশ্বকাপে।
বোল্ট ও সাউদির সঙ্গে একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা খুবই কম হেনরির। তাতে আক্ষেপ নেই ২৬.২১ গড়ে ৭৮ উইকেট নেওয়া এই বোলারের। তাদের সঙ্গে দলে থাকাতেই খুশি তিনি। তবে সুযোগ পেলে নিজের সেরাটা দিতে তৈরি ২৭ বছরের এই ফাস্ট বোলার।
হেনরি বলেছেন, ‘এই ধরনের শক্তিশালী দলের সঙ্গে থাকাটাই অনেক দারুণ ব্যাপার। নিঃসন্দেহে টিম ও ট্রেন্টের এই বোলিং জুটি নিউজিল্যান্ডের সেরা। আমি সত্যিই রোমাঞ্চিত। আমি নিয়মিত খেলতে পারিনি কিন্তু মনোযোগ ধরে রাখা গুরুত্বপূর্ণ। ট্রেনিংয়ে আস্থা রাখতে হবে। আর যখনই সুযোগ পাবো, তখনই সেরা পারফরম্যান্স দেখাতে হবে। এই দলের সবচেয়ে বড় শক্তি বোলিং বিভাগ। প্রত্যেকে তাদের ভূমিকা সম্পর্কে পরিষ্কার, এটাই সাফল্য এনে দেবে।’
হেনরির দাবি মোটেও বাড়াবাড়ি নয়। প্রমাণ মিলেছে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচে। শনিবার বোল্টের গতির ঝড়ে ১৭৯ রানে গুটিয়ে গেছে বিরাট কোহলির দল। এই পেসার তার সুইং জাদুতে নিয়েছেন ৪ উইকেট। অবশ্য সাউদি পেয়েছেন মাত্র একটি উইকেট। ৩ উইকেট নেন জিমি নিশাম।
আগামী ১ জুন কার্ডিফে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ। এর আগে তাদের শেষ প্রস্তুতি ম্যাচ ২৮ মে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্রিকইনফো