ব্রিটেনের বর্ষসেরা রাজনীতিক লন্ডনের মেয়র সাদিক খান

আপডেট: মার্চ ১০, ২০১৯, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাজ্যের বর্ষসেরা রাজনীতিক নির্বাচিত হয়েছেন লন্ডনের পাকিস্তান বংশোদ্ভূত প্রথম মুসলিম মেয়র সাদিক খান। দেশটির রাজনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় লন্ডনের হাউস অব কমন্সে এক অনুষ্ঠানে তাকে বছরের সেরা রাজনীতিক হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।
বৃহস্পতিবার ব্রিটেনের সাপ্তাহিক পত্রিকা এশিয়ান ভয়েসের পলিটিক্যাল অ্যান্ড পাবলিক লাইফ শীর্ষক বার্ষিক পুরস্কার দেয়া হয়।
এই অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রী গ্যাভিন উইলিয়ামসনকে ব্রিটেনের বর্ষসেরা মন্ত্রী এবং কনজারভেটিভ পার্টির ভারতীয় বংশোদ্ভূত সংসদ সদস্য প্রীতি প্যাটেলকে বর্ষসেরা এমপি ঘোষণা দেয়া হয়। পদক নেয়ার সময় প্রতিরক্ষা মন্ত্রী উইলিয়ামসন বলেন, প্রত্যেক সম্প্রদায়ের মানুষের সমন্বয়ে আমাদের সশস্ত্র বাহিনীকে শক্তিশালী রূপে গঠন করা হয়েছে… আমাদের নিরাপদ রাখতে অবদান রাখছে। ভারতীয় বংশোদ্ভূত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী প্রীতি প্যাটেল বলেন, আমি জনগণের সেবক হওয়ার অভিরাম চেষ্টা চালিয়ে যাব।
লন্ডনের মেয়র ৪৮ বছর বয়সী সাদিক খানের দাদা-দাদির জন্ম ভারতে এবং তার বাবা-মা পাকিস্তান থেকে অভিবাসী হয়ে যুক্তরাজ্যে পাড়ি জমান। তার বাবা ছিলেন একজন বাস ড্রাইভার। লেবার পার্টির রাজনীতিতে যুক্ত হওয়ার আগে মানবাধিকার আইনজীবী হিসেবে কাজ করেন তিনি।
২০১৬ সালের মে মাসে লন্ডনের মেয়র নির্বাচনে অংশ নেন লেবার পার্টির প্রার্থী সাদিক খান। প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির জ্যাক গোল্ডস্মিথকে হারিয়ে প্রথম মুসলিম হিসেবে মেয়র নির্বাচিত হন লেবার দলীয় এই রাজনীতিক।
সূত্র : পিটিআই. জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ