বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বড়াইগ্রামে ঘর তুলে সড়ক দখল বন্ধ রয়েছে পাঁকাকরণ কাজ

আপডেট: January 22, 2020, 12:34 am

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রামে সড়কের উপর বসতঘর ও দোকানপাট তুলে জায়গা দখলের অভিযোগ উঠেছে। এরফলে দেড় কিলোমিটার দীর্ঘ কাঁচা রাস্তা পাঁকাকরণ কাজ চললেও রাস্তার মুখের অংশে কাজ বন্ধ রয়েছে। এতে হাঁটাচলাসহ স্বাভাবিক যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন আশেপাশের গ্রামের ২৫ হাজার মানুষ।
জানা যায়, উপজেলার জোনাইল-রাজাপুর সড়কের কুশমাইল নাসির মোড় থেকে সংগ্রামপুরগামী একটি কাঁচা রাস্তা রয়েছে। কুশমাইল গ্রামের আনোয়ার হোসেন ও আমজাদ হোসেন এ রাস্তার শুরুতে নাসির মোড়ে কয়েকটি দোকান ও বসতঘর তুলে দখল করে রেখেছেন। সম্প্রতি রাস্তাটি পাকা করণ কাজ শুরু হয়। রাস্তার শুরুর অংশ বেদখল থাকায় ভুলে ঠিকাদার পাশের আবদুল মজিদ আকন্দের জমির উপর দিয়ে সাময়িকভাবে চলাচলের রাস্তা কাটেন। এ সময় আবদুল মজিদ আকন্দ তার জমি দিয়ে রাস্তা করতে বাধা দেন। এরপর প্রথমে ইউনিয়ন পরিষদের এবং পরে উপজেলা ভূমি অফিসের জরিপেও রাস্তার শুরুতে দখলের সত্যতা মেলে।
সে অনুযায়ী ভূমি অফিস থেকে তাদের দু’জনকে ঘরবাড়ি সরিয়ে নিতে বললেও তারা তা মানছেন না। ফলে রাস্তার অন্যান্য অংশে পাঁকাকরণ কাজ চললেও শুরুর অংশে কাজ বন্ধ রয়েছে। ফলে এ পথে স্বাভাবিক হাঁটাচলাসহ যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে সংগ্রামপুরসহ আশেপাশের কয়েকটি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।
উপজেলা প্রকৌশলী আবদুর রহিম জানান, সড়কটির শুরুর অংশে দু’জন লোকের দখলে আছে। জমি সংক্রান্ত জটিলতা থাকায় ওই অংশে কাজ বন্ধ রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ